২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাড়িতে লাগবে বিদ্যুত, রাস্তাও সংস্কার হবে

  • স্বর্ণকন্যা মাহফুজার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সাউথ এশিয়ান গেমসের সাঁতারে দুটি স্বর্ণপদক জয়লাভ করে রেকর্ড গড়া মাহফুজা আক্তার শিলার বাড়িতে গেলেন যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর। এ সময় তিনি শিলার বাড়িতে এক সপ্তাহের মধ্যে বিদ্যুত সংযোগ ও অতিসত্বর বাড়িতে প্রবেশের রাস্তা নির্মাণের আশ্বাস দেন। বৃহস্পতিবার সকালে অভয়নগর উপজেলার পাঁচকবর গ্রামের ওই বাড়িতে উপস্থিত হন জেলা প্রশাসক। এ সময় তিনি শিলার গর্বিত বাবা-মাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ ছাড়া শিলার অর্জন করা বিভিন্ন পদক দেখেন। এ সময় শিলার পিতা আলী আহম্মেদ গাজী ও মাতা করিমন নেছা জেলা প্রশাসককে জানান, গরুর দুধ বেচে চলছে তাদের সংসার। অর্থের অভাবে আধুনিক যুগে বসবাস করেও ব্যবহার করতে পারছেন না বৈদ্যুতিক সেবা। তাছাড়া বাড়িতে প্রবেশের পথটিও চলাচলের অনুপযোগী। তারা আরও জানান, নিজেদের জমিজমা থাকলেও তা বেদখল হয়ে গেছে, যা কোনভাবেই উদ্ধার করতে পারছেন না তারা। জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর ধৈর্য ধরে তাদের কথা শোনার পর এক সপ্তাহের মধ্যে বিদ্যুত সংযোগ, রাস্তা সংস্কার ও সম্পত্তি পুনঃউদ্ধারে আইনী সহয়তা প্রদানের প্রতিশ্রুতি দেন।

জামায়াত-শিবিরের ছয় নেতা আটক ॥ জিহাদী বই উদ্ধার

পঞ্চগড়ে গোপন বৈঠক

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দেবীগঞ্জ উপজেলা শিবিরের সভাপতিসহ ছয় জামায়াত-শিবির নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার কামাত কাজলদীঘি ইউনিয়নের গলেহা ফুলপাড়া এলাকার জামায়াত রোকন সদস্য হাসান আলীর বাসায় গোপন বৈঠকের সময় পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- দেবীগঞ্জ উপজেলা শিবিরের সভাপতি মোঃ জুয়েল, বোদা উপজেলা শিবিরের সেক্রেটারি আব্দুল কাদের, আটোয়ারি উপজেলা শিবিরের সেক্রেটারি আল মামুন, শিবির নেতা আশিক এবং জামায়াতের স্থানীয় রোকন মোঃ হাসান আলী ও জামায়াত নেতা মোঃ জিন্নাত (২৫)। পুলিশ জানায়, গলেহা এলাকার জামায়াতের রোকন সদস্য হাসান আলীর বাসায় গোপন বৈঠক করার সময় পুলিশ তাদের গ্রেফতার করে।

খুলনায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দাকোপ উপজেলায় অবস্থিত বেসরকারী সংস্থা হিড বাংলাদেশের দারোয়ান শীতল সরদার (৩৫) হত্যা মামলায় ওয়াসিকুল সরদারকে যাবজ্জীবন সশ্রম কারাদ-, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদ- দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। উল্লেখ্য, ২০০৭ সালে বেসরকারী সংস্থা হিড বাংলাদেশের দাকোপ শাখায় কর্মরত দারোয়ানকে দুর্বৃত্তরা অফিসের মধ্যে শ্বাসরোধ করে হত্যা করে।

রাবিতে ককটেল উদ্ধার

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস থেকে অবিস্ফোরিত দু’টি ককটেল উদ্ধার করেছে নগরীর মতিহার থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল ৮টার টুকিটাকি চত্বরের পাশ থেকে ককটেল দুটি উদ্ধার করা হয়।