২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় বৃদ্ধা ও শ্রমিকসহ নিহত ৭

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় গাজীপুরে স্ত্রী নিহত এবং স্বামী আহত হয়েছেন। এছাড়া গাইবান্ধায় সাইকেলচালক, কিশোরগঞ্জে বৃদ্ধা, আমতলীতে বাবুর্চির সহকারী, সীতাকু-ে শ্রমিক, লক্ষ্মীপুরে হাসপাতাল কর্মকর্তা এবং মাদারীপুরে এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতাদের।

গাজীপুর ॥ বৃহস্পতিবার গাড়ির ধাক্কায় কারখানার কর্মী মোটরসাইকেল আরোহী এক মহিলা নিহত এবং তার স্বামী আহত হয়েছে। নিহতের নাম রাবেয়া বেগম (২৮)। সে গাজীপুর সদর উপজেলার রুদ্রপুর এলাকার সবুজ মিয়ার (৩২) স্ত্রী। সদর উপজেলার হোতাপাড়া এলাকার ফুওয়াং টাইলস কারখানায় রাবেয়া বেগম ও তার স্বামী সবুজ মিয়া পার্শ্ববর্তী হোয়াং টাইলস কারখানায় চাকরি করেন। বৃহস্পতিবার সকালে সবুজ মিয়া তার স্ত্রীকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে একই মোটরসাইকেলে চড়ে কারখানায় যাচ্ছিলেন। পথে হোতাপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ওঠার সময় একটি অজ্ঞাত গাড়ি তাদের মোটরসাইকেলকে সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলে স্ত্রী রাবেয়া খাতুন নিহত এবং সবুজ আহত হয়।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলায় মতিয়ার রহমান (৫২) নামে এক বাইসাইকেল চালক নিহত হয়েছে। উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের বাগদাহ এলাকায় বুধবার রাতে ব্যাটারিচালিত অটোভ্যানের ধাক্কা দিলে মতিয়ার রহমান গুরুতর আহত হন। তাকে গোবিন্দগঞ্জ হাসপাতালে ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। নিহত মতিয়ার রহমান ওই উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের বিশুলিয়া গ্রামের আমেস উদ্দিনের ছেলে।

কিশোরগঞ্জ ॥ জেলার নিকলী উপজেলায় দাফতরিক কাজে গিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব দিল মোহাম্মদের গাড়ি চাপায় আবুল হোসেন (৮২) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তবে দুর্ঘটনার সময় যুগ্মসচিব গাড়িতে ছিলেন না। বুধবার বিকেলে উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে দুর্ঘটনায় বৃদ্ধা গুরুতর আহত হলে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতেই তাঁর মৃত্যু হয়।

আমতলী, বরগুনা ॥ আমতলী উপজেলার আমতলী-কলাপাড়া সড়কের বান্দ্ররা বুধবার রাতে পিকনিকের চলন্ত বাস থেকে পরে বাবুর্চির সহকারী মোঃ জাহিদ হোসেনের (২০) মৃত্যু হয়েছে।

জানা গেছে, উপজেলার আমতলী ডিগ্রী কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা পিকনিকের উদ্দেশে আল্লাহর রহমত নামের পরিবহন বাসে বুধবার সকালে সাগর সৈকত কুয়াকাটায় যাচ্ছিল। দ্রুতগতির বাসটি আমতলী-কলাপাড়া সড়কের বান্দ্ররা অতিক্রমের সময় বাসের ছাদে থাকা বাবুর্চির সহকারী জাহিদ বাস থেকে পড়ে যায়। এতে সে আহত হলে প্রথমে তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। পরে পটুয়াখালী জেলারেল হাসপাতালে নেয়া হয়। বুধবার রাতে ওই হাসপাতালে তার মৃত্যু হয়েছে। জাহিদের বাড়ি পটুয়াখালী পৌরসভার কলাতলা গ্রামে। তার বাবার নাম আবদুর রশিদ।

সীতাকু-, চট্টগ্রাম ॥ সীতাকু-ে কারখানার ভেতরে কাজ করার সময় কাভার্ডভ্যান চাপায় রবিন চন্দ্র দাস (৪৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার কুমিরা জিপিএইচ কারখানায় এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত শ্রমিক নওগাঁ জেলার বদলগাজী থানার ছিনু চন্দ্র দাসের পুত্র। জানা যায়, বৃহস্পতিবার সকালে কারখানায় ভেতরে লোহার এ্যাঙ্গেল বার কাটার কাজ করছিলেন রবিন। এ সময় কারখানার ভেতরে আসা একটি কাভার্ডভ্যান অসাবধানবশত রবিনকে চাপ দেয়। এতে কাভার্ডভ্যানের চাপায় গুরুতর আহত হয় রবিন। দুর্ঘটনা পরবর্তীতে কারখানার শ্রমিকরা রবিনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লক্ষ্মীপুর ॥ বুধবার সন্ধ্যায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সদর হাসপাতালের দু’কর্মকর্তা হতাহত হয়েছেন। এদের মধ্যে এক শ’ শয্যার সদর হাসপাতালের প্রধান সহকারী ও মেডিসিন স্টোর কিপার মোঃ মহিউদ্দিন নিহত হয়েছেন। নিহত মহিউদ্দিন চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পূর্ব সাহেবগঞ্জ গ্রামের মৃত হাছানুজ্জামানের ছেলে। অপরজন একই হাসপাতালের এক্স বিভাগের রেডিওলজিস্ট সাফায়েত উল্যা গুরুতর আহত হয়েছেন। সাফায়েত উল্যা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মহিউদ্দিনসহ দু’জন সহকর্মীসহ কর্মস্থল সদর হাসপাতাল থেকে অফিস শেষে বুধবার সন্ধ্যায় প্রায় সাড়ে ৭টার দিকে নিজের গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জের গৃদকান্দিয়ায় মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। জেলার রায়পুর উপজেলার রাখালিয়া বাজারের কাছে পৌঁছালে নিজের মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পার্শ্বে গাছের সঙ্গে ধাক্কা লেগে মহিউদ্দিনসহ দু’জনই গুরুতর আহত হন। সেখান থেকে উদ্ধারের পর সদর হাসপাতালে আনার পর রাত ৮টার দিকে চিকিৎসক আবাসিক মেডিক্যাল মহিউদ্দিনকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুর ॥ বৃহস্পতিবার দুপুরে শিবচর উপজেলার পাঁচ্চরে মোটরসাইকেল চাপায় বাদশা হাওলাদার (১৪) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। সে শিবচর বাখরেরকান্দি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও বাখরেরকান্দি গ্রামের শহিদুল ইসলামের ছেলে। পুলিশ জানায়, ‘পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বাদশা প্রথমে ইজিবাইক থেকে পাঁচ্চর এলাকায় পড়ে যায়। এরপর বেপরোয়া গতিতে আসা একটি মোটরসাইকেল তাকে চাপা দিলে বাদশা আহত হয়। অন্য পরীক্ষার্থীরা তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’