১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কফিল সভাপতি জাহেদ সম্পাদক নির্বাচিত

  • চট্টগ্রাম আইনজীবী সমিতি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতিসহ ১০টি পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ। সাধারণ সম্পাদকসহ দুটি পদে জয়ী হয়েছে প্রগতিশীল বামধারার আইনজীবীদের সংগঠন সমমনা আইনজীবী সংসদ। মোট ১৯ পদের বাকি ৭টিতে জিতেছে আওয়ামী লীগ সমর্থিত সমমনা আইনজীবী পরিষদ।

নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেন কফিল উদ্দিন চৌধুরী। সাধারণ সম্পাদক এসএম জাহেদ বীরু। অন্য যারা বিজয়ী হয়েছেন তারা হলেন, সিনিয়র সহসভাপতি মজিবুর রহমান চৌধুরী, সহসভাপতি এইচএস আবুল হাসান, সহসাধারণ সম্পাদক রাসেল, অর্থ সম্পাদক সাইফুদ্দিন, পাঠাগার সম্পাদক ফজলুল বারী, সাংসকৃতিক ও ক্রীড়া সম্পাদক দুলাল চন্দ্র দেবনাথ এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রায়হান সালেহীন। নির্বাহী সদস্য আজহারুল হক, ফখরুল ইসলাম, মনিরুজ্জামান, রুবেল কুমার দেব অপু ও সুভাশীষ শর্মা; মিনহাজ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসির উদ্দিন আহমেদ খান, রাশেদুল ইসলাম চৌধুরী ও শফিকুল আলম লিটন।

খুলনায় বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস’ কর্মশালা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বৃহস্পতিবার খুলনায় বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে ‘নিরাপদ নিবাস’ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এলপি গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা প্রতিরোধ এবং এলপি গ্যাস ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এই কর্মশালা আয়োজন করা হয়। এতে দুই শতাধিক গৃহিণী অংশগ্রহণ করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সদস্য সচিব মুন্সি মাহবুব আলম সোহাগ। অতিথিবৃন্দ বলেন, সভ্যতার অগ্রগতিতে রান্নার কাজে ব্যবহৃত জ্বালানিতে আমূল পরিবর্তন এসেছে। শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত গৃহিণীরা এখন এলপি গ্যাস ব্যবহার শুরু করেছেন। প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে রান্নার কাজে এলপি গ্যাস ব্যবহারের বিকল্প নেই। কর্মশালায় বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড এবং সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের জেনারেল ম্যানেজার (বিক্রয়) মীর টি আই ফারুক, খুলনা বিভাগীয় ব্যবস্থাপক হাবিবুর রহমান, ব্রান্ড বিভাগের কর্মকর্তা মোঃ আরিফ সিদ্দিকসহ খুলনার পরিবেশকগণ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে ২০ মণ বাসি খাবার ধ্বংস ॥ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত ও দীর্ঘদিনের বাসি ও পচা খাবার সংরক্ষণের অপরাধে চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে ৫০ লিটার পোড়া তেল ও খাবার অনুপযোগী ২০ মণ খাদ্য ধ্বংস করা হয়। বৃহস্পতিবার সকালে পরিচালিত হয় এ অভিযান।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, জামালখান এলাকায় রহমানিয়া কুলিং কর্নার নামের প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন ও বাসি খাবার মজুদ রাখার চিত্র বেরিয়ে আসে। আদালত প্রতিষ্ঠানটিকে একলাখ টাকা জরিমানা করে। সেখান থেকে জব্ধ করে ধ্বংস করা হয় ৫০ লিটার পোড়া তেল, দীর্ঘদিনের বাসি, পচা ও পুরনো জিলেপির রস। কয়েক মাসের পুরনো পোড়া তেল দিয়েই তৈরি করা হচ্ছিল সামুচা, কাবাব ও ঝাল নাস্তা। তৈরি করা খাদ্যগুলোও রাখা ছিল নোংরা পরিবেশে।

সিরাজগঞ্জে অপহৃত বাউলশিল্পী সিলেটে উদ্ধার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ তাড়াশ থেকে অপহৃত সাগরিকা সরকার নামের এক বাউলশিল্পীকে অপহরণের ৬ দিন পর সিলেটের বিয়ানীবাজার এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে বিয়ানীবাজার এলাকার বারইপাড়া গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। সাগরিকা পাবনা জেলার ভাঙ্গুড়া থানার সিনবাড়ী গ্রামের ফারুক আহম্মেদ রিপনের স্ত্রী। এ সময় ঘটনার সঙ্গে জড়িত রিপন (৩৫) নামের এক যুবককে আটক করা হয়েছে। সে ময়মনসিংহ জেলার ভালুকা থানার ভালুকা বাজার এলাকার আজাহার আলীর ছেলে।