১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে এক যুবককে শ্বাসরোধে হত্যা, অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সবুজবাগে এক যুবককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এই ঘটনার পর ভাতিজি পরিচয়ের এক তরুণীকে খুঁজছে পুলিশ। এদিকে মহাখালীতে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ছাড়া মতিঝিলে এক অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর সবুজবাগের পূর্ব বাসাবো এলাকার তপন (৪৫) নামে এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। বুধবার রাতে পুলিশ পূর্ববাসারের পাটওয়ারী গলির ৯/৩/এ নম্বর তিনতলা ভবনের দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটের দরজা ভেঙ্গে ভেতরে খাটের নিচ থেকে তার পচা-গলা লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায় তপনের লাশ। সবুজবাগ থানার ওসি কুদ্দুস ফকির জানান, পচে-গলে যাওয়ায় তপনের শরীরে কোন আঘাতের চিহ্ন আছে কিনা তা বোঝা যাচ্ছে না। তবে ঘরে খাটের নিচে লাশ রেখে তার সঙ্গীরা বাইরে থেকে তালা মেরে চলে গেছে। এতে ধারণা করা হচ্ছে, ঘটনাটি হত্যাকা- হতে পারে। সবুজবাগ থানার পরিদর্শক (তদন্ত) মুস্তাফিজুর রহমান জানান, কয়েকদিন আগে ওই বাড়ির দ্বিতীয় তলা দুই-তিনজন বাসাটি ভাড়া নেয়। তপনের সঙ্গে তার ভাতিজি পরিচয়ে এক তরুণী ছিল।

তিন দিন ধরে তাদের বাসার দরজায় তালা ঝুলছিল। বুধবার রাতে পচা-দুর্গন্ধ ওই বাড়ির আশপাশের চারদিকে ছড়িয়ে পড়ে। পরে প্রতিবেশীরা থানায় খবর দেন। ওই বাড়িটির নিচ তলায় দোকানপাট। দ্বিতীয় তলায় দুটি ফ্ল্যাট রয়েছে। যার একটিতে তপনের লাশ পাওয়া গেছে। ঘটনার পর তার ভাতিজি পরিচয় ওই তরুণীকে খোঁজা হচ্ছে। ওসি তদন্ত মুস্তাফিজুর রহমান জানান, বুধবার রাতে পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ওই ভবনের দ্বিতীয় তলার দরজা ভেঙ্গে ভেতরে অন্ধকার দেখতে পায়। পরে টর্চ লাইট জ্বালিয়ে দেখে খাটের নিচে অর্ধগলিত লাশ। বাসা থেকে একটি পাসপোর্ট পেয়ে তার নাম পরিচয় মেলে। ধারণা করা হচ্ছে তাকে ৩-৪ দিন আগে খুন করা হয়েছে।

এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু ॥ রাজধানীর মহাখালীতে অজ্ঞাত (৩০) এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশ বক্ষব্যাধি হাসপাতাল থেকে তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। বক্ষব্যাধি হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে বনানী থানার এসআই সোহেল রানা জানান, গত ৮ ফেব্রুয়ারিতে কে বা কারা সংজ্ঞাহীন অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে রেখে যান। সে সময় থেকে গত তিন দিন ধরে অজ্ঞান অবস্থায় তার চিকিৎসা চলছিল। বৃহস্পতিবার বিকেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর ঘটনা রহস্যজনক। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে। নিহতের পরনে চেক লুঙ্গি ও চেক জামা ছিল।

অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার ॥ রাজধানীর মতিঝিলে মোঃ রশিদ শিকদার নামে এক অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বুধবার রাতে মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে তাকে আটক করা হয়।