১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ককটেল ফাটিয়ে প্রতিবাদ ॥ ছাত্রদলের পদবঞ্চিতদের একজনকে ধরে গণপিটুনি

ককটেল ফাটিয়ে প্রতিবাদ ॥ ছাত্রদলের পদবঞ্চিতদের একজনকে ধরে গণপিটুনি

স্টাফ রিপোর্টার ॥ এবার ককটেল ফাটিয়ে প্রতিবাদ করেছে ছাত্রদলের পদবঞ্চিতরা। বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কার্যালয়ের কাছে পর পর কয়েকটি ককটেল ফাটিয়ে তারা এ প্রতিবাদ করে। এ সময় ওই এলাকার মানুষ ভয়ে এদিক-ওদিক দৌড়াতে থাকে। এ সময় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করে। তবে ককটেল নিক্ষেপকারী সন্দেহে একজনকে ধরে গণপিটুনি দিয়ে ছেড়ে দিয়েছে পূর্ব থেকে বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করা ছাত্রদলের নতুন কমিটির নেতাকর্মীরা। এ ঘটনার পরপরই ছাত্রদল নতুন কমিটির নেতাকর্মীরা সেখানে বিক্ষোভ করেন। তারা সরকারী দলের লোকজন এ ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে বলে অভিযোগ করেন। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন সেøাগান দেন।

বর্তমান কমিটির ছাত্রদল নেতাকর্মীরা সকাল থেকেই বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। দুপুরে ওই কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ উপলক্ষে ছাত্রদলের নতুন কমিটির নেতাকর্মী ছাড়াও সেখানে বিপুলসংখ্যক বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জড়ো হন। অবস্থা বেগতিক দেখে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনে না গিয়ে আশপাশের বিভিন্ন গলিতে অবস্থান নেন। এ খবর পেয়ে নতুন কমিটির ছাত্রদল নেতাকর্মীরা লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে প্রস্তুত থাকেন। তবে বিকেল সাড়ে ৩টার দিকে ছাত্রদলের পদবঞ্চিতদের মধ্য থেকে কয়েকজন বিএনপি কার্যালয়ের কাছে পর পর ৩টি ককটেল ফাটিয়ে দ্রুত সেখান থেকে সরে যায়। এ সময় নতুন কমিটির নেতাকর্মীরা ‘ধর ধর’ বলে চিৎকার দিয়ে তাদের খুঁজতে থাকেন। তবে যারা এ ককটেল নিক্ষেপ করেছে তাদের ধরতে পারেননি। ভাসানী ভবনের পাশের গলির ভেতর থেকে ককটেল নিক্ষেপকারী সন্দেহে আব্দুল মান্নান নামে একজনকে ধরে গণপিটুনি দিয়ে ছেড়ে দেয় তারা।

ককটেল বিস্ফোরণের খবর শুনে পুলিশ ওই এলাকায় টহল দেয়। তবে এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে ধরতে পারেনি পুলিশ। তবে পুলিশের ধারণা পাশের ভাসানী ভবনের গলি থেকে এসে এ ককটেল নিক্ষেপ করা হয়েছে। এ প্রসঙ্গে ছাত্রদলের যুগ্মসম্পাদক আব্দুল করিম সরকার সাংবাদিকদের বলেন, ককটেল বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই আমরা ছুটে গিয়ে ভাসানী ভবনের গলির ভেতর থেকে আব্দুল মান্নান নামে একজনকে হাতেনাতে ধরে ফেলি। তখন তার হাতে একটি খালি প্যাকেট ছিল। আমরা ধারণা করছি, ওই প্যাকেটেই ককটেল ছিল। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই সময় একটি ককটেল বিস্ফোরিত হলেও আরেকটি অবিস্ফোরিত ছিল।

গত কয়েক দিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবারও সকাল থেকেই ছাত্রদলের নতুন কমিটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। সিনিয়র যুগ্মসম্পাদক আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে কেন্দ্রীয় ছাত্রদল এবং সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা বর্তমান কমিটির সমর্থনে বিভিন্ন সেøাগান দেন। এছাড়া বেসরকারী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান নেন।

নির্বাচিত সংবাদ