১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও বেশি উদ্যোক্তা সৃষ্টি করুন ॥ ব্যবসায়ীদের প্রতি রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিতকরণে আরও বেশি উদ্যোক্তা সৃষ্টি করতে ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) পরিচালনা বোর্ডের নবনির্বাচিত সদস্যরা বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এ আহ্বান জানান। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ডিসিসিআই সভাপতি হোসেন খালেদ। খবর বাসসর

সাক্ষাতকালে আবদুল হামিদ বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য ব্যবসা ও বিনিয়োগ অপরিহার্য। ব্যবসায়ীদের এ ব্যাপারে নেতৃত্ব দিতে হবে। সরকারের কাজ হচ্ছে প্রয়োজনীয় সমর্থন দিয়ে যাওয়া। সাক্ষাত শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।

জলবায়ু পরিবর্তনকে বহু দেশের জন্য হুমকি হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ পরিবেশ দূষণ রোধে পদক্ষেপ গ্রহণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, বাংলাদেশ অনেক দেশে পণ্য রফতানি করে আসছে। তিনি বাংলাদেশী পণ্যের আন্তর্জাতিক মান বজায় রাখার উদ্যোগ গ্রহণ করতে ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

প্রতিনিধিদলের সদস্যরা রাষ্ট্রপতিকে জানান, দেশে নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে তারা অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা বলেন, নতুন উদ্যোক্তাদের ডিসিসিআই সহযোগিতা ও ধারণা দিচ্ছে। তারা বলেন, নতুন উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণে ডিসিসিআই বিভাগীয় পর্যায়ে বৈঠকের আয়োজন করবে। তারা দেশে ব্যবসা ও বিনিয়োগের সম্ভাবনাময় বিভিন্ন দিক তুলে ধরেন।

বিনিয়োগ সম্প্রসারণে সুনির্দিষ্ট পরিকল্পনা প্রণয়নের ওপর ব্যবসায়ী নেতৃত্ববৃন্দ গুরুত্ব আরোপ করেন।

এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।