২৪ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘খালেদা পাকি এজেন্ট হয়ে কাজ করছেন’

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা বলেছেন, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এখন পাকিস্তানের এজেন্ট হয়ে কাজ করছেন। কিন্তু বাংলাদেশের জনগণ কখনও পাকিস্তানপন্থীদের ক্ষমতায় আসার সুযোগ দেবে না। যুদ্ধাপরাধীদের বিচার শেষ হলে পাকিস্তান এ দেশে তাদের আর একজন দালালও খুঁজে পাবে না। দেশ সবদিক থেকে এগিয়ে গেলেও সামাজিক বৈষম্য ও দুর্নীতি হ্রাস পায়নি। দুর্নীতিমুক্ত সমাজ গড়ে তুলতে সবাইকে সঙ্গে নিয়ে সরকারকে আরও কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার আলোচনায় অংশ নেন সরকারী দলের আবদুল মজিদ খান, স্বতন্ত্র সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, এ কে এম এ আউয়াল সাইদুর রহমান, সেলিনা বেগম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির নুুুরুল ইসলাম মিলন, ইয়াহিয়া চৌধুরী প্রমুখ।

আলোচনায় অংশ নিয়ে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে যারা প্রশ্ন তোলেন তারাই আবার সরকারের অধীনে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেয়। আসলে তাদের কোন রাজনৈতিক আদর্শ নেই। তারা ষড়যন্ত্র করে পাকিস্তানপন্থীদের হাতে ক্ষমতা তুলে দিতে চেয়েছিল।

সাবেক এফবিসিসিআই সভাপতি ইউসুফ আবদুল্লাহ হারুন বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দেশকে এগিয়ে নেয়ার সকল সুযোগ নষ্ট করে দিয়েছে। দুর্নীতিতে তিনবার বিশ্বচ্যাম্পিয়ন হয়ে বিএনপি সারাবিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করে গেছে। বিএনপি আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।