১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে নৌমহড়া শেষে দেশে ফিরল ‘সমুদ্র জয়’

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ভারতে অনুষ্ঠিত ‘আন্তর্জাতিক ফ্লিট রিভিউ’ এ অংশগ্রহণ শেষে বৃহস্পতিবার চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ সমুদ্র জয়। চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল আখতার হাবীব প্রধান অতিথি থেকে জাহাজটিকে স্বাগত জানান। এ সময় নেভাল জেটিতে নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা ও বিপুলসংখ্যক নাবিক উপস্থিত ছিলেন।

নৌবাহিনী সূত্রে জানানো হয়, গত ২ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের বিশাখাপত্তমে অনুষ্ঠিত সমুদ্র মহড়ায় বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিশে¡র বিভিন্ন দেশের ৫৪টি নৌবাহিনী জাহাজ অংশগ্রহণ করে। এছাড়া মহড়ায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের নৌপ্রধান, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক ও সমর বিশারদগণ যোগ দেন। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে কমোডর এসএম আবুল কালাম আজাদ সফরের নেতৃত্ব দেন।

এছাড়া ‘সমুদ্র জয়’য়ের অধিনায়ক ক্যাপ্টেন আরিফ আহমেদ মোস্তফার অধীনে ৩৮ কর্মকর্তাসহ সর্বমোট ২২৮ নৌ সদস্য এই সমুদ্র মহড়ায় অংশগ্রহণ করেন। সমুদ্র মহড়ায় ‘সমুদ্র জয়’ অংশগ্রহণের ফলে আন্তর্জাতিক পরিম-লে দেশের সুনাম বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিরাজমান সম্পর্ক আরও উন্নত হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয় নৌবাহিনীর পক্ষ থেকে।

‘ক্লিয়ার এসএ লাইভ স্টুডিও’ আজ

ব্যান্ডের গান যারা শুনতে পছন্দ করেন তাদের কাছে ‘ল্যাম্পপোস্ট’ খুবই জনপ্রিয় একটি ব্যান্ড দল। মেলোডি আর ফোক ফিউশন নিয়ে কাজ করাই ল্যাম্পপোস্ট ব্যান্ড সদস্যদের লক্ষ্য। শুরুতে পরীক্ষামূলকভাবে কিছু ভিন্নরকম গান তারা উপহার দিয়েছিল, বর্তমানে অসাধারণ কিছু গানের স্রষ্টা তারা। বাংলাদেশের বর্তমান অডিও সিডির মন্দা বাজারে তারা লাইভ পারফর্ম করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। বাংলা ব্যান্ডের অনেকের মাধ্যমেই ল্যাম্পপোস্ট ব্যান্ডটি প্রভাবিত। তন্মধ্যে রয়েছে চাইমের খালিদ, গুরু আযম খান। -বিজ্ঞপ্তি

কোকা-কোলার বিশেষ আয়োজন

কোকা-কোলা বাংলাদেশ মাতৃভাষায় ভালবাসা ও আনন্দ প্রকাশে বিশেষ আয়োজন করছে। এ উপলক্ষে বিস্তারিত জানানোর উদ্দেশ্যে বৃহস্পতিবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। কার্যক্রমের সঙ্গে পুরো জাতি একাত্ম হবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেন। তারা জানান, এই আয়োজনের মধ্য দিয়ে মাতৃভাষাই ভালবাসা ও আনন্দ প্রকাশের সবচেয়ে উপযুক্ত মাধ্যম এই প্রত্যয় উপস্থাপিত হবে। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ