২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিরাপত্তাজনিত কারণে কারিনার কনসার্ট স্থগিত

নিরাপত্তাজনিত কারণে কারিনার কনসার্ট স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ ক্লিন ঢাকা কনসার্টে’ অংশ নিতে শুক্রবার ঢাকায় আসছেন না বলিউড তারকা কারিনা কাপুর।

আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে সংবাদ সম্মেলনে বলেন, নিরাপত্তাজনিত কারণেই ‘ক্লিন ঢাকা কনসার্ট’ বাতিল করা হয়েছে।

পরিচ্ছন্নতা অভিযান নিয়ে জনসচেতনতা তৈরিতে আয়োজিত এই কনসার্ট অনুষ্ঠানে কারি নার সঙ্গে থাকার কথা ছিল জাভেদ আলী, কনিকা কাপুর এবং বাংলাদেশি চিত্রনায়ক অনন্ত জলিলের।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে এই কনসার্ট হওয়ার কথা ছিল শুক্রবার। টিকিটের মূল্য ধরা হয়েছিল যথাক্রমে এক হাজার, দেড় হাজার ও তিন হাজার টাকা।

তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছে, প্রস্তুতি ও পরিকল্পনা না থাকায় বলিউড সুপারস্টার কারিনা কাপুর খানের ক্লিন ঢাকা কনসার্ট স্থগিত করা হয়েছে।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি, মিডিয়া) মো. মারুফ হোসেন জানান, বৃহস্পতিবার দুপুরে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি) যুগ্ম-কমিশনার মনিরুল ইসলামের নেতৃত্বে ক্লিন ঢাকা কনসার্টের ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা অন্তর শোবিজের সঙ্গে পুলিশের আলোচনা হয়। আলোচনার পর ডিএমপি কনসার্টটি স্থগিত করতে সিটি করপোরেশনকে অনুরোধ জানায়।

তিনি আরও জানান, ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের মাঝে সমন্বয়ের অভাব ছিল। কনসার্টের পরিকল্পনা ও প্রস্তুতি কোনোটিই তাদের ঠিক ছিল না। সে বিবেচনায় কনসার্ট স্থগিত রাখার অনুরোধ জানানো হয়।

সংবাদ সম্মেলনে স্বপন চৌধুরী বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তরফ থেকে আমাদের জানানো হয়, এ কনসার্টে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া সম্ভব হচ্ছে না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে কনসার্টটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। খুব শিগগিরই আমরা নতুন তারিখ জানাব।’

স্বপন চৌধুরী জানালেন, বৃহস্পতিবার সন্ধ্যায় কারিনা কাপুরকে কনসার্ট বাতিলের খবর জানানো হয়েছে। আমি কারিনাকে অনুরোধ করেছি পরবর্তীতে তিনি যেন অন্তর শোবিজকে আবারও সময় দেন’।

অন্তর শোবিজ কর্ণধার জানালেন, ‘ক্লিন ঢাকা কনসার্ট’ এর জন্য কারিনাকে ৬০ লাখ টাকা ‘অ্যাডভান্স’ করা হয়েছিল। কনসার্টের ভেন্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামের জন্য ২৭ লাখ টাকা ব্যয় করা হয়েছিল বলে দাবি করেন তিনি।

কনসার্টে পারফর্ম করতে ভারত থেকে বেশ কয়েকজন ব্যাকগ্রাউন্ড আর্টিস্ট চলে এসেছেন বাংলাদেশে। এসেছেন কনসার্ট উপস্থাপিকা মাহি শ্বেতাও। এখন তাদের পারফর্ম না করেই দেশে ফিরতে হচ্ছে।

স্বপন চৌধুরী জানান, ‘ক্নিন ঢাকা কনসার্ট’ উপভোগ করতে যারা টিকিট কেটেছিলেন, তারা একই টিকিটে পরবর্তীতে নতুন তারিখে এই কনসার্ট উপভোগ করতে পারবেন। যারা ফেরত দিতে চান, তারা যে বুথ থেকে টিকিট কেটেছিলেন, সেই বুথে ফেরত দিতে পারবেন। তাদের পুরো টাকাই ফেরত দেওয়া হবে বলে নিশ্চিত করেন তিনি।