১৬ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিথ্যা সংবাদ প্রচারের জন্য মাহফুজ আনামকে পদত্যাগ করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

মিথ্যা সংবাদ প্রচারের জন্য মাহফুজ আনামকে পদত্যাগ করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘ওয়ান ইলেভেন’র সময় মিথ্যা সংবাদ ছাপানোয় শুধু ভুল স্বীকার নয়, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে পত্রিকা থেকে পদত্যাগ করতে হবে। তিনি বলেন, ‘ডেইলি স্টারের সম্পাদক সেদিন স্বীকার করেছেন তিনি ভুল করেছেন। শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করেছেন। কিন্তু যা ক্ষতি হওয়ার সে সময় তা হয়ে গেছে। ভুল স্বীকার করেছেন এজন্য তাকে ধন্যবাদ। কিন্তু তার এই অপরাধের জন্য ডেইলি স্টার থেকে পদত্যাগ করা উচিত।’

নাসিম আজ শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় এ কথা বলেন। কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত মানববন্ধন কর্মসূচি সফল করার লক্ষে যুবলীগ এই যৌথসভার আয়োজন করে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত যৌথসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য মুজিবর রহমান চৌধুরী ও মাহবুবুর রহমান হিরণ, মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট প্রমুখ বক্তব্য রাখেন।

মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে পাকিস্তানের কটুক্তিপূর্ণ বক্তব্য ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ এবং বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির বিষয়ে অবৈধ হস্তক্ষেপ এবং মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে যাত্রাবাড়ী থেকে সায়দাবাদ পর্যন্ত আগামী ১৫ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪টায় ঢাকা মহানগরীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হবে।

মোহাম্মদ নাসিম বলেন, এর আগে বিট্রেনের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগে মিডিয়া মুঘল রুপার্ট মারডককে পদত্যাগ করতে হয়েছিল। রাজনীতিবিদদের চরিত্র হননের জন্য এভাবেই মাহফুজ আনামকে সম্পাদকের দায়িত্ব থেকে পদত্যাগ করার নৈতিক সাহস দেখাতে হবে।

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তান হস্তক্ষেপ করলে সমুচিত জবাব দেয়া হবে, এ কথা জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, একাত্তর সালে যাদের পরাজিত ও বিতাড়িত করেছিলাম তাদের আর এ দেশের উপর হস্তক্ষেপ করার সুযোগ নেই। ভবিষ্যতে পাকিস্তান যদি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে তাহলে তাদেরকে সমুচিত জবাব দেয়া হবে। কূটনৈতিক রেওয়াজ অনুযায়ী আন্তর্জাতিক আদালতে এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার বক্তব্য সম্পর্কে হানিফ বলেন, মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয় নিয়ে কোন বিতর্ক করলে কারো রেহাই হবে না। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি যদি এই বক্তব্য প্রত্যাহার না করেন এবং জাতির কাছে ক্ষমা প্রার্থনা না করেন, তাহলে এজন্য তাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এদিকে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।

সংগঠনের সভাপতি আউয়াল তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির উপদেষ্টা নুরুল ইসলাম ঠান্ডু, মহাসচিব সাহেলা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে শিক্ষকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। সে নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে জনগণকে ভূমিকা রাখতে হবে। শেখ হাসিনার জন্য কাজ করতে হবে। কারণ, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়ে যাবে।

এই মাত্রা পাওয়া