২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তারেককে না সরালে অতল গহ্বরে হারিয়ে যাবে বিএনপি : হাছান মাহমুদ

অনলাইন রিপোর্টার ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, তারেক রহমানকে আগামী কাউন্সিলে পদ থেকে না সরালে বিএনপি অতল গহ্বরে হারিয়ে যাবে। তিনি বলেন, বিএনপি দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান পদটি কাউন্সিলারদের মাধ্যম নির্বাচন করবে। যিনি এখন এ পদে আছেন তাকে না সরান হলে বিএনপি যে অতল গহ্বরে আছে তা থেকে বের হতে পারবে না।

হাছান মাহমুদ আজ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হলে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের প্রতিনিধি সভায় এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, যাদের হাতে মানুষের রক্ত, যাদের গায়ে পোড়া মানুষের গন্ধ তাদেরকে নেতৃত্ব থেকে সরিয়ে দিন।

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে তিনি বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন নাৎসি বাহিনীর ঘৃণ্য বর্বরতার জন্য যেমন এত বছর পরেও খুঁজে খুঁজে বের করে তাদের বিচার করা হচ্ছে, ঠিক তেমনি আমাদের দেশেও যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া অব্যাহত থাকবে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বর্তমান সরকার যুদ্ধাপরাধীদের বিচার এবং রায় কার্যকর করার বিষয়ে জনগণের নিকট দায়বদ্ধ। যত দিন পর্যন্ত এ দেশে একজনও যুদ্ধাপরাধী বেঁচে থাকবে, তত দিন পর্যন্ত এ বিচার প্রক্রিয়া চলতে থাকবে। যুদ্ধাপরাধ মানবতার বিরুদ্ধে অপরাধ। যুদ্ধাপরাধীরা সমগ্র বিশ্বেই ঘৃণিত। ৯৩ বছর বয়সেও অতিসম্প্রতি একজন নাৎসি যুদ্ধাপরাধীর বিচার শুরু হয়েছে।

নির্বাচিত সংবাদ