১৬ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থিতা অনুমোদন তৃণমূলে : রিজভী

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মনোনয়ন তৃণমূলে হবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ বিষয়ে স্থানীয় নেতাদের সুপারিশকেই প্রাধান্য দেওয়া হবে। শুক্রবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, বিএনপি সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, ইউপি নির্বাচনে দলের পক্ষ থেকে প্রতিদ্বন্ধিতা করার জন্য চেয়ারম্যান মনোনয়নের ক্ষেত্রে ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক এই ৫ জন একজন চেয়ারম্যান প্রার্থীর নাম অনুমোদন করার জন্য সুপারিশ করবেন।

রিজভী বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছি। চিঠির যে ভাষা তাতে পৌরসভায় যেমন নিয়ম নির্ধারণ করা হয়েছিলো, অনেকটা তাই। এ নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে তারপর জানাবো। তিনি বলেন, বিএনপির ষষ্ঠ কাউন্সিল বাধাগ্রস্থ করতে এর পরের দিন পৌরসভা এবং দুদিন পর ইউপি নির্বাচনের তারিখ স্থির করা হয়েছে। একটি বৃহত্তম রাজনৈতিক দলের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত করা এক ব্যাপক কর্মযজ্ঞের বিষয়। নির্বাচন পরিচালনাও এক ব্যাপক কর্মকান্ড। উভয় বিষয়ে দলের নেতাকর্মীরা ব্যাপকভাবে ব্যস্ত থাকেন। কিন্তু ২০ মার্চ ১০টি পৌরসভায় ও ২২ মার্চ ৭৫২টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। বলেন, ভয়াবহ দমন পীড়ন ও ভোটারদের ভোট প্রদানের অধিকার কেড়ে নেওয়ার সম্ভাবনা থাকলেও আন্দোলনের অংশ হিসেবে বিএনপি আসন্ন ইউপি নির্বাচনে অংশ নেবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, গণশিক্ষাবিষয়ক সম্পাদক সানা উল্লাহ মিয়া ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এই মাত্রা পাওয়া