১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরিজ বাঁচিয়ে রাখলো টিম ইন্ডিয়া

সিরিজ বাঁচিয়ে রাখলো টিম ইন্ডিয়া

অনলাইন ডেস্ক ॥ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেয়ে সিরিজ বাঁচিয়ে রেখেছে টিম ইন্ডিয়া। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬৯ রানে জিতেছে মহেন্দ্র সিং ধোনির ভারত।

প্রথম ম্যাচে জিতেছিল লঙ্কানরা। তবে, স্বাগতিকদের এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা ফিরে আসে। আগামী রোববার হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

রাঁচি স্টেডিয়ামে আগে ব্যাট করে ভারত ৬ উইকেটে ১৯৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জবাবে, ৯ উইকেট হারানো শ্রীলঙ্কার ইনিংস থামে ১২৭ রানে।

ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা উদ্বোধনী জুটি থেকে তুলে নেন ৭৫ রান। রোহিত ৩৬ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। ধাওয়ানের ব্যাট থেকে আসে ৫১ রান। তার ২৫ বলের ঝড়ো ইনিংসে ছিল ৭টি চার আর দুটি ছক্কা।

তিন নম্বরে নামা আজিঙ্কা রাহানে ২১ বলে ২৫ রান করে বিদায় নেন। ১৯ বলে ৫টি বাউন্ডারিতে ৩০ রান করেন সুরেশ রায়না। হারদিক পান্ডের ব্যাটেও ঝড় উঠলে মাত্র ১২ বলেই তুলে নেন ২৭ রান। ধোনি ৯ রানে অপরাজিত থাকেন। নিজের প্রথম বলেই বিদায় নেন যুবরাজ সিং।

লঙ্কানদের হয়ে তিনটি উইকেট নেন থিসারা পেরেরা। আর দুটি উইকেট পান দুশমন্ত চামিরা।

১৯৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কান টপঅর্ডার ব্যর্থতার পরিচয় দেন। দলীয় ১৬ রানেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। ইনিংসের প্রথম বলেই বিদায় নেন দিলশান। চার নম্বরে ব্যাটিংয়ে নেমে দলপতি চান্দিমাল খেলেন ৩১ রানের ইনিংস।

এছাড়া কাপুগেদারা ৩২, শ্রীরিবর্ধানে অপরাজিত ২৮ আর সানাকা ২৭ রান করলেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

ভারতের হয়ে তিনটি উইকেট পান অশ্বিন। আর দুটি করে উইকেট দখল করেন নেহারা, জাদেজা ও বুমরাহ।