১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর সান্ত্বনা হায়দার আকবর খান রনোর মা কানিজ ফাতেমার ইন্তেকাল

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনোর মা কানিজ ফাতেমা মোহসীনা (৯১) বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। তিনি দুই পুত্র হায়দার আকবর খান রনো ও বীর মুুক্তিযোদ্ধা হায়দার আকবর খান ঝুনোসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। বিকেলে বনানী কবরস্থানে কানিজ ফাতেমার লাশ দাফন করা হয়েছে। তার মৃত্যুতে সিপিবির কেন্দ্রীয় কমিটি গভীর শোক প্রকাশ করেছে। খবর বাসসর।

এদিকে মৃত্যুর সংবাদ পেয়ে শুক্রবার সকালে ধানম-িতে কানিজ ফাতেমার পরিবারের প্রতি সমবেদনা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমার ধানম-ির বাড়িতে যান। প্রধানমন্ত্রী সেখানে মহসীনার লাশ এক নজর দেখে তার প্রতি শ্রদ্ধা জানান এবং মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। শেখ হাসিনা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত¡না দেন।

এ ছাড়া সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম, সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাবলুসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং শুভানুধ্যায়ীরা কানিজ ফাতেমা মহসীনার বাসভবনে যান। মহসীনা বাংলাদেশে নারী আন্দোলনের পথিকৃৎ কবি সুফিয়া কামালের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। এক বিবৃতিতে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেছেন, কানিজ ফাতেমা মহসীনার মৃত্যুতে প্রগতিশীল আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। তার অবদান গরিব-মেহনতী মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।