২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোচের ভূমিকায় জাস্টিন হেনিন

স্পোর্টস রিপোর্টার ॥ সাতটি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছেন জাস্টিন হেনিন। বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটাও দখল করেছেন তিনি। তবে এবার নতুন ভূমিকায় দেখা যাবে বেলজিয়ামের সাবেক এই তারকা খেলোয়াড়কে। ইউক্রেনের প্রতিভাবান খেলোয়াড় এলিনা ভিতলিনার উপদেষ্টা কোচ হিসেবে কাজ করবেন তিনি।

সাম্প্রতিক টেনিস কোর্টে নিজেকে দারুণভাবে মেলে ধরছেন এলিনা ভিতলিনা। আর এই হেনিনের এ্যাকাডেমিতেই অধ্যয়ন করেছেন তিনি। তাই এই সময়ে হেনিনকেই নিজের বিশেষ পরামর্শক হিসেবে রাখাটাকে জরুরী বলে মনে করেন। আর হেনিনের মতো খেলোয়াড়কে কোচিং স্টাফে পেয়ে দারুণ সন্তুষ্ট ভিতলিনা। এ বিষয়ে টেনিস র‌্যাংকিংয়ের ২১ নাম্বারে থাকা ভিতলিনা। এ বিষয়ে তিনি বলেন, ‘জাস্টিন হেনিন আমাদের দলে যোগ দেয়ায় আমি খুবই আনন্দিত।’ এ সময় ভিতলিনা আরও বলেন, ‘এটা আসলে খুব তাড়াতাড়িই বলে ফেলছি যে, আমাদের এখন অনেক কাজ করতে হবে। এই মুহূর্তে আমাকে অনুশীলনে পুরোপুরি মনোযোগ দেয়া উচিত। এই পর্যায়ে এসে কঠোর পরিশ্রম করাটা আমাদের জন্য খুবই জরুরী।’

উল্লেখ্য সুদীর্ঘ ক্যারিয়ারে সাতটি গ্র্যান্ডসøাম জয় ছাড়াও ২০০৪ সালে এ্যাথেন্স অলিম্পিকে স্বর্ণপদক জয়ের স্বাদ পেয়েছিলেন জাস্টিন হেনিন। এবার ভিতলিনাকে নিজের সেরাটা দেয়ার প্রত্যাশা তার।