১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্লেট চ্যাম্পিয়ন আফগানিস্তান

স্পোর্টস রিপোর্টার ॥ অনুর্ধ ১৯ বিশ্বকাপ ক্রিকেটের প্লেট চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান যুব ক্রিকেট দল। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা শুক্রবার ৫ উইকেটে পরাজিত করে জিম্বাবুইয়ে অনুর্ধ ১৯ দলকে।

টস জিতে প্রথম ব্যাট হাতে নিয়েছিল জিম্বাবুইয়ের যুবারা। শুরতেই বিপর্যয়ে পড়ে দলটি। মাত্র ১৫ রানের মধ্যেই হারিয়ে ফেলে ৩ উইকেট। নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে তারা। তবে রায়ান মারে ছিলেন আক্রমণাত্মক। তিনি মাত্র ৪৯ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫৩ রান করেন। আর উইলিয়াম মাশিঙ্গে ৯২ বলে ৫ চারে করেছিল ৬৬ রান করলে সম্মানজনক এক অবস্থানে যাওয়ার ভিত পায় জিম্বাবুইয়ে। শেষদিকে এডাম কিফের ৩৮ রানের পরও ৫০ ওভারে ৯ উইকেটে ২১৬ রানের বেশি তুলতে পারেনি তারা। জিয়াউর রহমান ৩৩ রানে এবং মুসলিম মুসা ৩৮ রানে তিনটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে দলীয় ৫০ রানের মধ্যেই দুটি উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। এক পর্যায়ে ধুঁকতে ধুঁকতে ১২৩ রানের ৫ উইকেট হারিয়ে বসে। কিন্তু দারুণ ব্যাটিং করছিলেন তারিক স্ট্যানিকজাই। তিনি দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে একাই দলকে জিতিয়ে দেন। তারিক ১৪২ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৬ রানে অপরাজিত থাকেন। ষষ্ঠ উইকেটে রশিদ খানের সঙ্গে ৯৫ রানের অবিচ্ছিন্ন জুটি জয়ের বন্দরে পৌঁছে দেয় আফগান যুবাদের। রশিদ ৫০ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। ৪৬.৫ ওভারে ৫ উইকেটে ২১৮ রান জয় তুলে নেয় আফগানিস্তান। জেরেমি ইভেস ৩৬ রানে নেন ২ উইকেট।