১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একই দলে সাকিব-গেইল

একই দলে সাকিব-গেইল

স্পোর্টস রিপোর্টার ॥ এবারও ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) টি২০ আসরে ফ্র্যাঞ্চাইজিগুলোর দৃষ্টি ছিল বিশ্বসেরা টি২০ অলরাউন্ডার সাকিব আল হাসানের দিকে। শেষ পর্যন্ত আসন্ন এ টুর্নামেন্টে এবার তাকে দলে ভিড়িয়েছে জ্যামাইকা তালাওয়াহস দলে টেনেছে। এই দলের অন্যতম বড় পাওয়াটা অবশ্য টি২০ ক্রিকেটের ভয়ঙ্করতম ব্যাটসম্যান ক্রিস গেইলকে অন্তর্ভুক্ত করতে পারা। গেইল ছাড়াও এ দলটিতে আছেন কিংবদন্তি লঙ্কান ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা, লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ও ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এবার সাকিবকে ১ লাখ ১০ হাজার মার্কিন ডলারে দলে নিয়েছে জ্যামাইকা।

২০১৩ সালে সিপিএলে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছিলেন সাকিব। সেবার ত্রিনিদাদ ও টোবাগে রেড স্টিলের বিপক্ষে ৩ আগস্ট ব্রিজটাউনে অনুষ্ঠিত ম্যাচে অসামান্য এক কীর্তি গড়েছিলেন বাংলাদেশের রতœ। ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৬ রানে ৬ উইকেট শিকার করে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়েছিলেন। সেটি এখন পর্যন্ত যেকোন পর্যায়ের টি২০ ক্রিকেটে দ্বিতীয় সেরা বোলিংয়ের নজির। তবে গতবার সাকিব দল পেলেও খেলতে পারেননি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র নিয়ে সমস্যা থাকায় খেলা হয়নি। কিন্তু বিশ্বসেরা এ অলরাউন্ডারকে ২০১৩ সালের সিপিএল শিরোপাধারী জ্যামাইকা এবার নিতে কার্পণ্য করেনি। এবার শিরোপা পুনরুদ্ধারের মিশনে জ্যামাইকা তালাওয়াহস দলে ভিড়িয়েছে। যদিও সাকিবের প্রথম সিপিএল দল ট্রাইডেন্টস গত আসরে চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু এবার দল বদলে গেল বিশ্বসেরার। অবশ্য তার সঙ্গে এই দলে আছেন বিধ্বংসী ব্যাটসম্যান গেইল। তাকে ১ লাখ ৬০ হাজার ডলারে দলে টেনেছে জ্যামাইকা। বৃহস্পতিবার বারবাডোজে এক অনুষ্ঠানের মাধ্যমে ঘোষিত হয় ক্রিকেটারদের নাম। আর সাঙ্গাকারা ১ লাখ ৩০ হাজার ডলার ও ৯০ হাজার ডলারে এই দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার রাসেল। সাকিবের সতীর্থ হিসেবে এই দলে আরও থাকছেন লঙ্কান টি২০ অধিনায়ক ও গতিধর বোলার মালিঙ্গা। পাকিস্তানের উঠতি অলরাউন্ডার ইমাদ ওয়াসিমও এ দলটিতে ঠাঁই করে নিয়েছেন। এবার সিপিএলের ক্রিকেটারদের সম্ভাব্য খসড়া তালিকায় আরও ছিলেন তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুশফিকুর রহীম ও ইমরুল কায়েস। কিন্তু সাকিব ছাড়া আর কারও দিকে হাত বাড়ায়নি দলগুলো। এবারও সিপিএলে ৬ দল অংশ নেবে।

সাকিবের দল আরও যেসব ক্রিকেটার আছেন তারা হচ্ছেনÑ ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, ইমাদ ওয়াসিম, লাসিথ মালিঙ্গা, রোভম্যান পাওয়েল, চ্যাডউইক ওয়ালটন, জন রুস জ্যাগার, আন্দ্রে ম্যাকার্থি, জনাথন ফুল, এ্যালেক্স রস, কেসরিক উইলিয়ামস, ক্রুমাহ বোনার, গ্রে ম্যাথুরিন, টিমরয় এ্যালেন।