১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

যুবকের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১২ ফেব্রুয়ারি ॥ কলেজ ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রবিউল প্যাদা নামের এক যুবককে ৬ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার দুপুর ১২টার দিকে তাকে এ কারাদ- দেয়া হয়। রবিউলের বাবার নাম বশার প্যাদা। বাউফলের দাশপাড়া ইউনিয়নের চরআলগী গ্রামে তার বাড়ি। জানাগেছে, কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের ডিগ্রী পড়ুয়া এক ছাত্রীকে রবিউল কলেজে যাতায়তের পথে যৌন হয়রানি করত। বৃহস্পতিবার রাত ৯টার দিকে কালাইয়া লঞ্চ ঘাট এলাকার বাসায় ওই ছাত্রীকে একা পেয়ে রবিউল তাকে জাপটে ধরে। এ সময় ছাত্রীটির চিৎকারে লোকজন এসে তাকে আটক করে উত্তম মাধ্যম দিয়ে স্থানীয় নৌ-পুলিশ ফাঁড়িতে সোপর্দ করে।

বিদেশী মদ উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ তালা উপজেলা সেনিটারি ইন্সপেক্টরের বাড়িতে ডিবি পুলিশ অভিযান চালিয়ে ৯ বোতল ফেনসিডিল ও এক বোতল বিদেশী মদ উদ্ধার করেছে। শুক্রবার দুপুরে পাটকেলঘাটা পল্লী বিদ্যুত অফিস সংলগ্ন উপজেলা সেনিটারি ইন্সপেক্টর আশরাফুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে এই মাদকদ্রব্য উদ্ধার করা হয়। তবে সেনিটারি ইন্সপেক্টরকে আটক করতে পারেনি পুলিশ।

শিবির ক্যাডার গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১২ ফেব্রুয়ারি ॥ চট্টগ্রামের বাঁশখালী থানা পুলিশ শুক্রবার থানা ঘেরাও, নারী শিশু নির্যাতন, একাধিক নাশকতা মামলার আসামি ফয়সাল নামে এক শিবির ক্যাডারকে গ্রেফতার করে। সে শেখেরখীল ইউপির ৩নং ওয়ার্ডের মৌলভী মোক্তার আহমদের পুত্র।

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ফৌজদারি মামলায় আদালতে চার্জশীট গৃহীত ও বিচারাধীন থাকায় টেকনাফের হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান পদ থেকে জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি নূর আহমদ আনোয়ারীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইপ-১ শাখার সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করার কথা উল্লেখ রয়েছে।

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ প্যানেল জয়ী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঐতিহ্যবাহী বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৬টি পদের নির্বাচনে আ’লীগ জোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী মজিবর রহমানসহ ১২টি পদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অপরদিকে বিএনপি জোট সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল থেকে সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আহমেদ পান্নাসহ চারটি পদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

বাগেরহাটে এজতেমা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে লক্ষাধিক মুসল্লির সমাবেশের মধ্য দিয়ে তাবলীগ জামায়াতের তিন দিনব্যাপী জেলা এজতেমা শুরু হয়েছে। শুক্রবার তাবলীগ জামায়াতের বাংলাদেশের জিম্মাদার (আমির) হাফেজ মাওলানা যুবায়েরসহ দেশী-বিদেশী মুরব্বিগণ ধর্মপ্রাণ মুসলমানদের ইহকাল ও পরকালের অধ্যাত্মিক বিষয়ে ধর্মীয় বয়ান করেন। শহরের নূর মসজিদ মোড় সংলগ্ন সরকারী উচ্চ বিদ্যালয়ের বিশাল মাঠসহ আশপাশের এলাকা নিয়ে সকাল থেকে তিন দিনব্যাপী এ এজতেমা শুরু হয়েছে। আজ এ এজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

দুই মাদকসেবীর জেল

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ১২ ফেব্রুয়ারি ॥ বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রামের বাসিন্দা দুই মাদকসেবী মোঃ আলমগীর হোসেন (৩৫) ও মোঃ আবুল হোসেনকে (৩৫) ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের বিনাশ্রম কারাদ- দিয়ে শুক্রবার জেল হাজতে প্রেরণ করেছে। আদালত সূত্রে জানা যায় শুক্রবার ১০টার দিকে দক্ষিণ কামারগ্রামের আবুলের বাড়িতে বসে গাঁজা সেবন করছিল ওই দু’জন। বোয়ালমারী থানা পুলিশ তাদের আটক করে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালত এ সাজা দেয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. খায়রুজ্জামান।

বিনামূল্যে চক্ষু শিবির

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১২ ফেব্রয়ারি ॥ ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা গ্রামে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় লাকার্তা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত লাকার্তা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীতের পর চক্ষুশিবিরের শুভ উদ্বোধন ঘোষণা করেন ফাউন্ডেশনের সভাপতি মঞ্জুরুল হক সিকদার খোকা। এ সময় বিশিষ্ট ব্যাংকার আবেদুর রহমান শিকদার, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি নাফিজুর রহমান শিকদার ও আছাদুর রহমান শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ওসমানীনগরে নির্বাচনী কর্মকর্তার পদ শূন্য

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ প্রতিষ্ঠার পর থেকে সিলেটের ওসমানীনগর উপজেলায় নির্বাচনী কর্মকর্তার পদটি শূন্য রয়েছে। গত বছরের ১৩ জুলাই থেকে বালাগঞ্জ উপজেলাধীন ৮টি ইউনিয়ন নিয়ে নবগঠিত উপজেলার কার্যক্রম শুরু হয়। এ উপজেলায় এখনও গুরুত্বপূর্ণ অনেক পদে কর্মকর্তা নিয়োগ পাননি। বিশেষ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কর্মকর্তার পদটি পূরণের দাবি উঠেছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে পদটি পূর্ণ না হলে প্রার্থী ও ভোটারদের দুর্ভোগ পোহাতে হবে। এছাড়াও গুরুত্বপূর্ণ অনেক পদ শূন্য থাকায় প্রতিনিয়ত লোকজনদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

৪০ মণ জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের কাঠপট্টির কাছে ধলেশ্বরী নদীতে শুক্রবার সকালে যাত্রীবাহী লঞ্চে অভিযান চালিয়ে ৪০ মণ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড। তবে এ সময় জাটকাগুলোর মালিক না পাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পাগলা কোস্টগার্ডের পেটি অফিসার নুরুজজ্জামান জানান, বরগুনা থেকে থেকে সদরঘাটগামী এমভি নুমরাত-২ নামের লঞ্চে অভিযান চালিয়ে ৪টি ঝাকায় জাটকাগুলো আটক করা হয়। পরে জাটকাগুলো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করে দেয়া হয়।

ই সেবায় শ্রেষ্ঠ বিআরটিএ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএ শ্রেষ্ঠ ই সেবাদানকারী প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছে। শহরের সার্কিট হাউস মাঠ সংলগ্ন জিমনেশিয়ামে জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে ৩টি ক্যাটাগরিতে শুক্রবার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ৪০টি স্টল অংশ নেয়।

সীমানা বিরোধ বাউফলে চার ইউপির নির্বাচন হচ্ছে না

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১২ ফেব্রুয়ারি ॥ নবম ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বাউফলের ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে না। বাকি ১১ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। জানা গেছে, বাউফল পৌরসভার সঙ্গে সীমানা নিয়ে বিরোধের কারণে বাউফল সদর ইউনিয়ন, নাজিরপুর, দাশপাড়া ও মদনপুরা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে না। আদাবাড়িয়া, বগা, ধুলিয়া, কাছিপাড়া, কালাইয়া, কালিশুরী, কনকদিয়া, কেশবপুর, নওমালা, সূর্যমণি ও চন্দ্রদ্বীপ ইউনিয়নের নির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১২ ফেব্রুয়ারি ॥ আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লক্ষ্মীপুর রায়পুরে ডাঃ আবদুল হাই ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়েছে। রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শুক্রবার দিনব্যাপী এ চিকিৎসা সেবা দেয়া হয়। এতে মেডিসিন, গাইনি, ডেন্টিস্ট, চর্ম, যৌনরোগ ও এলার্জিসহ বিভিন্ন রোগের প্রায় দুই হাজার নারী, পুরুষ এবং শিশুকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে দেয়া হয়।