২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দূর্নীতির দায়ে পাঁচ বছর নিষিদ্ধ পাকিস্তানি আম্পায়ার

দূর্নীতির দায়ে পাঁচ বছর নিষিদ্ধ পাকিস্তানি আম্পায়ার

অনলাইন ডেস্ক॥ অসদাচরণ ও দূর্নীতির অভিযোগে পাকিস্তানি আম্পায়ার আসাদ রউফকে পাঁচ বছর নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (বিসিসিআই)। এই পাঁচ বছরে বিসিসিআইয়ের প্রত্যক্ষ কিংবা পরোক্ষ; কোন আয়োজনেই অংশগ্রহণ করতে পারবেন না রউফ।

বিসিসিআই এর শৃঙ্খলা কমিটির বৈঠকে বোর্ডের দুর্নীতি দমন আইনের কয়েকটি ধারায় রউফকে অপরাধী পাওয়া গেছে। এই কমিটির সামনে কখনো হাজির হননি রউফ। আট ফেব্রুয়ারি সব অভিযোগ অস্বীকার করে লিখিত বক্তব্য পাঠিয়েছিলেন পাকিস্তান থেকে। তাকে নিষিদ্ধ করার আগে এই বক্তব্য বিবেচনা করা হয়েছে।

তিনি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার ছিলেন। তবে আইপিএলের ঘটনার জের ধরেই প্যানেল থেকেই বাদ পড়েছিলেন। আইপিএল ২০১৩ এর বেটিং কেলেঙ্কারিতে মুম্বাই পুলিশের খাতায় ফেরারী রউফ।

অন্যদিকে, নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ রউফ সবসময় অস্বীকার করে এসেছেন। তিনি প্রমাণ চেয়েছেন। ২০১৩ সালের মেতে আইপিএলের ম্যাচ পরিচালনা করে ভারত ছাড়েন তিনি। আর ফেরেননি। পাকিস্তানে তিনি একটি সংবাদ সম্মেলন করেছিলেন। সেখানে অভিযোগ অস্বীকার করেছিলেন।

প্রসঙ্গত, ২০০০ সালে আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে অভিষেক রাউফের। ২০০৬ সালে তিনি আইসিসির এলিট প্যানেলে জায়গা পান। এখন পর্যন্ত ৪৯টি টেস্ট, ৯৮টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি পরিচালনা করেছেন এই পাকিস্তানি আম্পায়ার।