১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ॥ বোলারদের তোপে বাংলাদেশের লক্ষ্য ২১৫

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ॥ বোলারদের তোপে বাংলাদেশের লক্ষ্য ২১৫

অনলাইন ডেস্ক॥ প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে খেলার স্বপ্নটা ভেঙেছে আগেই। এখন তাই এবারের বিশ্বকাপের তৃতীয় স্থানের জন্য লড়তে হচ্ছে বাংলাদেশের যুবাদের। শনিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করেছে শ্রীলঙ্কা। তাদের অধিনায়ক চারিথ আসালাঙ্কা ৭৬ রানের চমৎকার ইনিংস খেলেছেন। নইলে বাংলাদেশের বোলারদের সামনে লঙ্কানদের দলগত সংগ্রহটা আরো কম হতো। ৪৮.৫ ওভারে ২১৪ রানে তাদের অল আউট করে দিয়েছে স্বাগতিকরা।

উদ্বোধনী জুটিতেই ৬০ রান পেয়ে যায় শ্রীলঙ্কা। এরপর একে একে তিনটি আঘাত হানেন বাংলাদেশের অধিনায়ক অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। তিনি তুলে নেন দুই সেট ওপেনার সালিন্দু পেরেইরা (৩৪), কামিন্দু মেন্ডিস (২৬) ও আভিস্কা ফার্নান্দোকে। ১০ রানের মধ্যে ওই ৩ উইকেট হারানোর পর শ্রীলঙ্কানদের আর কখনোই পুরোপুরি গুছিয়ে ওঠা হয়নি।

একপ্রান্ত ধরে রেখেছেন আসালাঙ্কা। প্রতিরোধের গল্প লিখেছেন তিনি আর অন্য প্রান্তে পতন দেখেছেন। তবে ষষ্ঠ উইকেটে আসালাঙ্কার সাথে ওয়ানিদু হাসারাঙ্গার (৩০) ৫৫ রানের জুটি হয়েছে। ৪৪তম ওভারে জোড়া আঘাত হানেন পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। হাসারাঙ্গার পর তুলে নেন জিহান ড্যানিয়েলকে। ৪৯তম ওভারে আরেক পেসার আব্দুল হালিম লঙ্কানদের ইনিংস গুটিয়ে দেন আসালাঙ্কা ও লাহিরু কুমারাকে তুলে নিয়ে। মেহেদি ৩টি, সাইফুদ্দিন ও হালিম নিয়েছেন ২টি করে উইকেট।