২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইস্টার্ন বুথে টাকা খোয়ানোর ঘটনা তদন্ত করবে কেন্দ্রীয় ব্যাংক

অনলাইন রিপোর্টার ॥ ইস্টার্ক ব্যাংকের বুথ থেকে গত দুই দিনে লাখ লাখ টাকা খোয়ানোর ঘটনায় তদন্ত করবে কেন্দ্রীয় ব্যাংক। এতে কারও দোষ পাওয়া গেলে সংশ্লিষ্টদের শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী। অন্যদিকে ভুতুড়ে ট্রানজেকশনের কারণে ইস্টার্ন ব্যাংকের এটিএম বুথগুলো শুক্রবার বেলা ১২টা থেকে ছয় ঘণ্টা বন্ধ রাখা হয়।

শনিবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানানেএস কে সুর।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র শুভঙ্কর সাহা গনমাধ্যমকে বলেন,ইবিএলের বুথ বন্ধ রাখার বিষয়টি আমাদের জানানো হয়েছে। গ্রাহকদের যে ক্ষতি হবে তা ব্যাংকই পূরণ করে দেবে।

সূত্র জানায়, ক্ষতিগ্রস্তদের একজন সাংবাদিক জানান, শুক্রবার সকালে ঘুম থেকে উঠেই ৭টা ১৫ ও ৭টা ১৯ মিনিটে তিনি মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ব্যাংকের দুটি নোটিফিকেশন পান। সেখানে দেখানো হয়, শেওড়াপাড়ার এমটিবি (মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক) বুথ থেকে দুইবারে তার অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার করে মোট ৮০ হাজার টাকা তোলা হয়েছে। বাড্ডার বাসিন্দা ওই গ্রাহক জানান, কিন্তু কার্ড তো আমার কাছে। পিনও কেউ জানে না। কী হলো বুঝতে না পেরে ইবিএলের কাস্টমার কেয়ারে ফোন দিয়েছিলাম। ওরাও জানালো আমার অ্যাকাউন্ট থেকে ওই সময় ৮০ হাজার টাকা তোলা হয়েছে।

নির্বাচিত সংবাদ