২১ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পদ্মা সেতুর পঞ্চম পাইলিংয়ের কাজ শুরু হবে কাল-ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর চার নং পাইলিংয়ের কাজ শেষ। পঞ্চম পাইলিংয়ের কাজ শুরু হবে আগামী কাল রবিবার থেকে। ইতোমধ্যে মূল সেতুর ৩০শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। এখানে হংকং এর মত পর্যটন কেন্দ্র হবে। এমনকি ইন্টারন্যাশনাল এয়ারর্পোট ও এখানে চলে আসতে পারে। আর সেনাবাহীনিকে প্রজেক্ট ওয়ার্ক হিসেবে দু’টি চার লেন-এর রাস্তার কাজ দেয়া হয়েছে। ঢাকার পোস্তগোলা থেকে মাওয়া পর্যন্ত এ চার লেন সড়কের কাজ শুরু করা হবে। এ সড়ক নির্মাণে জমি অধিগ্রহণ করতে হবে না। আগেই এর জন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। এছাড়া পদ্মার অপর প্রান্ত ভাঙ্গা পর্যন্ত চার লেন সড়কের কাজও সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। তারা শিঘ্রই এটি বাস্তবায়ন করবেন।

মন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু প্রকল্পে সাড়ে ২৮ হাজার কোটি টাকা খরচ হবে। সেতু নির্মাণ কাজ শেষ হলে ১ বছরের মাথায় অন্তত ৩৪ হাজার কোটি টাকা আর্থিকভাবে আয় হবে। জিডিপির দেড় শতাংশ প্রবৃদ্ধি হবে।

তিনি শনিবার দুপুরে পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এর সভাকক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (পুনর্বাসন) মো. তোফাজ্জল হোসেন, ঠিকাদার প্রতিষ্ঠান আব্দুল মোমেন লিমিটেডের পরিচালক আবিদ হাবিব, কর্ণেল মো. জোবায়ের সারওয়ার প্রমুখ।