২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরিফ খান ও আবদুর রহমান খান আইসিএমএবির নতুন সভাপতি ও সচিব

আরিফ খান সম্প্রতি আইসিএমএবির কাউন্সিল সভায় দি ইনস্টিটিউট অব কস্ট এ্যান্ড ম্যানেজমেন্ট এ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। এতে জামাল আহমেদ চৌধুরী ও প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ সহ-সভাপতি, আবদুর রহমান খান সচিব এবং অধ্যাপক ড. স্বপন কুমার বালা এফসিএমএ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

আরিফ খান নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে দুই মেয়াদে আইসিএমএবির সহ-সভাপতি এবং বিভিন্ন মেয়াদে সচিব ও কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এছাড়াও জনাব খান বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার পদে দায়িত্ব পালন করেন। নিয়ন্ত্রক সংস্থায় যোগদানের পূর্বে তিনি জাতীয় ও বহুজাতিক কোম্পানিতে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

সহ-সভাপতি জনাব জামাল আহমেদ চৌধুরী বর্তমানে তিনি দেশের অন্যতম ওষুধ প্রস্তুত ও রফতানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেডের নির্বাহী পরিচালক (হিসাব ও অর্থ) পদে কর্মরত আছেন। সহ-সভাপতি প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমের অধ্যাপক। বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ইন্ডিপেন্ডেন্ট পরিচালক হিসেবে কর্মরত আছেন। সচিব আবদুর রহমান খান বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপসচিব পদে কর্মরত আছেন। এর আগে তিনি আয়কর প্রশাসনে দেশে-বিদেশে প্রায় ২২ বছর কাজ করেন।

অধ্যাপক ড. স্বপন কুমার বালা বর্তমানে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত আছেন। -বিজ্ঞপ্তি।