২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লম্পট শিক্ষককে ফের বহালের চেষ্টা ॥ প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৩ ফেব্রুয়ারি ॥ শহরের জেলা স্মরণী উচ্চ বিদ্যালয়ের দুশ্চরিত্র শিক্ষক মস্তুফা কামাল পাঠানের স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিদ্যালয়ের সামনের সড়কে কর্মসূচীতে শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেয়। পরে বিক্ষুব্ধরা জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেছে। এদিকে উর্ধতন কর্তৃপক্ষ ও স্থানীয় প্রভাবশালী মহলকে ম্যানেজ করে দুশ্চরিত্র শিক্ষক পুনরায় বিদ্যালয়ে যোগদানের চেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন, তাহের উদ্দিন আকন্দ, রুকনুজ্জামান, সাবেক কাউন্সিলর সোলায়মান খান, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহজাহান, ব্যবসায়ী জাহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, লম্পট শিক্ষক পুনরায় বিদ্যালয়ে যোগদান করলে শিক্ষার্থী ও অভিভাবকরা কোনভাবেই মেনে নিবে না।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, শহরের বশিত্রস্থ জেলা স্মরণী উচ্চ বিদ্যালয়ের ২০০৯ সালের এসএসসি পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে ওই স্কুলের শিক্ষক মস্তুফা কামাল পাঠান বিনা পারিশ্রামিকে প্রাইভেট পড়াতেন। ওই সময় স্কুলছাত্রীকে যৌন হয়রানি করে। এ ঘটনায় ছাত্রীর মা স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এডিসি (রাজস্ব)’র কাছে লিখিত অভিযোগ করেন। পরে অভিযোগের প্রেক্ষিতে তদন্তে দোষী প্রমাণিত হলে ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

হবু বরের চাহিদা মেটাতে ব্যর্থ হয়ে আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় যৌতুকলোভী হবু স্বামীর আবদার রক্ষায় পিতার অক্ষমতা এবং বিয়ে ভেঙ্গে যাচ্ছে দেখে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে অভিমানী নাজমা আক্তার (১৮)। শুক্রবার সন্ধ্যায় ডুলাহাজারা মালুমঘাট ডুমখালী উত্তরপাড়ায় ঘটেছে মর্মান্তিক এ ঘটনা। নিহত নাজমা স্থানীয় দিনমুজুর আবদুস শুক্কুরের মেয়ে। ইউপি মেম্বার আবদুস সালাম বলেন, বিভিন্নজনের কাছ থেকে ধার ও আত্মীয়স্বজনের দেয়া টাকা এবং নিজের গচ্ছিত সামর্থ্য নিয়ে দিনমুজুর আবদুস শুক্কুর তার মেয়ে নাজমা আক্তারের সঙ্গে মেধাকচ্ছপিয়ার এক যুবকের বিয়ের আয়োজন ও শুক্রবার বিয়ের দিন ধার্য ছিল। কিন্তু হবু বর ফোন করে নাজমাকে জানায়, তাদের কথামতো সবকিছুই দিতে হবে। চাহিদা পূরণ করতে না পারলে এ বিয়ে হবে না। শুক্রবার সন্ধ্যার আগ মুহূর্ত পর্যন্ত বরপক্ষের কেউ মেয়ের বাড়িতে ফর্দ ঠিক করতে আসেনি। এ কারণে রাগে-ক্ষোভে অভিমান করে নাজমা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন।

বকেয়া পাওনার দাবিতে সীতাকু-ে শ্রমিক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- (চট্টগ্রাম), ১৩ ফেব্রুয়ারি ॥ আনোয়ার জুট মিলসহ সকল বন্ধ কারখানা চালু ও শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনার দাবিতে সীতাকু-ে শ্রমিক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আনোয়ারা গেট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আনোয়ারা জুট মিল সিবিএ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের পরিচালনায় মানববন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নূর আহাম্মদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভূইয়া, বাড়বকু- ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছাদাকাত উল্ল্যাহ প্রমুখ।