২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিরাপত্তাহীনতায় ভুগছে সিলেটের ছাত্রী শাবানা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জকিগঞ্জে নির্যাতনের শিকার কলেজছাত্রী শাবানা নিরাপত্তাহীনতায় ভুগছে। সন্ত্রাসীদের দায়ের করা মামলায় বয়োবৃদ্ধ পিতা আব্দুল গনি জেলহাজতে। বৃহস্পতিবার রাতে পুনরায় সন্ত্রাসীরা শাবানার ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে ও ছোট বোন এসএসসি পরীক্ষার্থী মিনার প্রবেশপত্র নিয়ে যায়। বাড়িতে হামলা-ভাংচুর ও তার শ্লীলতাহানির অভিযোগে দায়েরকৃত মামলার আসামিরা এখন তাকে হুমকি দিচ্ছে। প্রাণভয়ে শাবানা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

জানা যায়, পৈত্রিক সম্পত্তি নিয়ে উপজেলার চারিগ্রামের আব্দুল গনি মিয়ার সঙ্গে চাচাত ভাইদের বিরোধ রয়েছে। গনি মিয়াকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য নানা প্রচেষ্টা চালানো হচ্ছে। এদিকে গনি মিয়ার চাচাত ভাইয়ের ছেলে রুহুল আমিন তার কলেজ পড়ুয়া মেয়ে শাবানাকে কুপ্রস্তাব দিয়ে নিয়মিত উত্ত্যক্ত করে আসছে। গত ১২ জানুয়ারি রুহুল আমিন তার দলবল নিয়ে শাবানার ঘরে হামলা চালায়। এতে গনি মিয়া মেয়ে শাবানাসহ পরিবারের অন্যান্যরা আহত হন। গনি মিয়ার পরিবার চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় রুহুর আমিন বয়োবৃদ্ধ গনি মিয়া ও তার ছেলেকে আসামি করে জকিগঞ্জ থানায় তড়িঘড়ি মামলা রেকর্ড করে নেয়। পুলিশও তড়িঘড়ি করে আসামিদের গ্রেফতার করে।

সাংস্কৃতিক উপকরণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৩ ফেব্রুয়ারি ॥ ধামইরহাটে আদিবাসী সাংস্কৃতিক দলের মাঝে সাংস্কৃতিক উপকরণ হিসেবে পোশাক বিতরণ করা হয়েছে। শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে রবেন্দ্রভূমি সমাজ উন্নয়ন সংস্থার (বিএসডিও) উদ্যোগে উপজেলার জাহানপুর, উমার ও ধামইরহাট ইউনিয়নের ১২টি সাংস্কৃতিক দলের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার হোসেন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মঈন উদ্দিন।

আইনী সহায়তায় সেমিনার

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৩ ফেব্রুয়ারী ॥ সরকারি আইনি সহায়তা কার্যক্রমের সাফল্য ও বিকল্প বিরোধ নিস্পত্তির কেন্দ্রস্থল “জেলা লিগ্যাল এইড অফিস ” বিয়য়ক জনসচেতনতামূলক সেমিনার করেছে জেলা আইন সহায়তা কমিটি । শনিবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা আইন সহায়তা কমিটি আয়োজিত কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শাহীদুল ইসলাম আজমীর সভাপতিত্ব করেন।