১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভালবাসা দিবসের এ্যালবাম

স্টাফ রিপোর্টার ॥ বছর ঘুরে আবার এলো ভালবাসা দিবস। এ দিবসকে ঘিরে উচ্ছলতার উন্মাদনায় ভাসছে তরুণরা। তাদের কথা মাথায় রেখেই সাংস্কৃতিক অঙ্গনে চলছে নানা আয়োজন। এরই ধারাবাহিকতায় অডিও এ্যালবাম এনেছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এবারের ভালবাসা দিবস উপলক্ষে লেজার ভিশন ৯টি, সিডি চয়েস ১৭টি, ঈগল মিউজিক ৯টি, সুরাঞ্জলি ৩টি এবং সঙ্গীতার ৪টি এ্যালবাম প্রকাশিত হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের ভালবাসা দিবসের অডিও এ্যালবামের খবরাখবর নিয়ে এ প্রতিবেদন-

লেজার ভিশনের ৯ এ্যালবাম

আরফিন রুমি ফিচারিং শেনিজ ॥ ক্ষুদে গানরাজের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী শেনিজ। এ্যালবামে ৫টি গানের গীতিকার ফয়সাল রাব্বিকিন, আর বাকি দুটি গানের গীতিকার আরফিন রুমি ও জাহিদ হাসান অভি। সুর করেছেন আরফিন রুমি।

শাদ্ শাহ্ ফিচারিং ‘জানবে তুমি’ ॥ এ্যালবামে গেয়েছে আরফিন রুমি, রাজা বশির, হুমায়রা বশির, রাফাত, শান্ত, মিলা, ভাষণ, শান, রাহাত শাহ ও মোমিন খান। গান লিখেছেন ফয়সাল রাব্বিকিন, শাদ্ শাহ্ ও মোমিন খান। সুর করেছেন আরফিন রুমি, শাদ্ শাহ্ ও মোমিন খান।

ভিডিও গান ‘অজানা ভালবাসা’ ॥ কণ্ঠশিল্পী কাজী নওরীন, শাপলা পাল, ইভান, বর্ষা, আরমান, শিলা, সুমন ও শাহিন। গানের কথা লিখেছেন এন আই বুলবুল, এ আর শামীম, নির্জর মাহবুব, জুয়েল, আদর, সোহাগ, শিমুল ভাইরাস, অন্ত ও কাজী নওরীন। সুর করেছেন কাজী নওরীন।

নীল চাঁদোয়া ॥ কণ্ঠশিল্পী হলেন- ফাহমিদা নবী, শহীদ, নির্ঝর, রাফি, প্রত্যয় খান, আরিফ, আপন, রানা, সাজিদ, শষী ও আনিসা। গীতিকার জয়া জাহান চৌধুরী। সঙ্গীত পরিচালক রাজেশ ঘোষ, পংকজ, আরিফ, রাফি ও প্রত্যয় খান।

‘রাতের কালোয়’ ॥ কণ্ঠশিল্পী ওবায়দুর রহমান ও শায়লা। সুর ও সঙ্গীত ওবায়দুর রহমান। গীতিকার কবি ফখরুল ইসলাম ওমর, রুবজ এ রহমান, এস এম সাব্বির, রবিউল ইসলাম রবি, সুমন রায়হান, সৈয়দ আব্দুল মজিদ ও কামরুন্নাহার রুনু।

‘যতই দূরে ওগো’ ॥ কণ্ঠশিল্পী ওবায়দুর রহমান, শায়লা, মিশু, অমি, অন্তরা ও শাহনেওয়াজ দীপু। কথা আলমগীর হোসেন, সুর ওবায়দুর রহমান।

আবৃত্তি এ্যালবাম ‘ভাবনার কবিতাগুলো’ ॥ আবৃত্তিশিল্পী কামাল আহসান, বিজন গুহা, মুকিতুল কবির, ফেরদৌসি প্রীতি, লিঠু, প্রদ্যোৎ। কথা মাহবুব হাসান, নাজমুল কবির, ওবায়দুল হক, প্রদ্যোৎ, রবিউল ইসলাম রবি, রুবজ এ রহমান, সিতু মিয়া, সৈয়দ আব্দুল মজিদ, আব্দুল হাই রুবেল, এস এম সাব্বির, আতাউল করিম সোহেল, বাবুল ডি নকরেক, হুমায়ুন আবিদ, মোঃ ইব্রাহিম ও ফখরুল ইসলাম ওমর।

‘চোখের নেশার ভালাবাসা’ ॥ শিল্পী খায়রুল আনাম শাকিল, প্রিয়াংকা গোপ, বিজন মিস্ত্রী, ছন্দা চক্রবর্তী, রিংকু পাল, আফসানা রুনা, গুলজার হোসেন উজ্জল, শারমিন সাথী ময়না, বিপাশা গুহ ঠাকুরতা, মৃদুলা সমদ্দার, পূজন কুমার দাস ও নিহারিকা চৌধুরী অন্তরা। কথা ও সুর কাজী নজরুল ইসলাম। এ্যালবামটির সঙ্গীত পরিচালনায় ছিলেন অজয় মিত্র।

আবৃত্তি এ্যালবাম ‘হৃদয়বাসী দূরের মানুষ’ ॥ আবৃত্তি শিল্পী এএইচ রাজু ও সাফওয়ানা জাবীন। কথা রবীন্দ্রনাথ ঠাকুর, জীবনান্দ দাস, অসীম সাহা, শাহিন রিজভী, নির্মলেন্দু গুণ, ইসমত শিল্পী, মাহমুদ সালেহীন, সাদাত হোসাইন, ঋতুরাজ ফিরোজ, জাজিনা রহমান, হাসান কামরুল, সাধনা আহমেদ, মাহবুব সালেহ, সাফিয়া খন্দকার রেখা, পলক রহমান ও শান্তা মারিয়া।

সঙ্গীতার ৪ এ্যালবাম ॥ সঙ্গীতা বিশেষ দিনগুলোতে বিশেষ গানের এ্যালবাম রিলিজ দিয়ে থাকে। বরাবরেই মতো এবারও বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে সঙ্গীতা থেকে রিলিজ হয়েছে বেশ কিছু জনপ্রিয় এ্যালবাম। এর মধ্যে রয়েছে জান্নাত পুষ্পের সলো ‘জান্নাত পুষ্প’, ফারদিনের সলো এ্যালবাম ‘মিথ্যা ভালবাসা’, আসছে সঙ্গীতশিল্পী বর্ষার ভিডিও গান ‘প্রেম কুমারী’, শিরিনের সলো এ্যালবাম ‘প্রেম কুমারী’। এছাড়াও আরও কয়েকটি মিক্সড এ্যালবাম আসবে প্রতিষ্ঠান থেকে।

ঈগল মিউজিকের ৯ এ্যালবাম

‘খুঁজি তোরে’ ॥ আবিদ রনীর সুর ও সঙ্গীতায়োজনে মিক্সড এ্যালবাম ‘খুঁজি তোরে’। এতে ১টি ডুয়েট গানসহ মোট গান রয়েছে ৮টি। গানগুলো গেয়েছেন শোয়েব, কনা, পারভেজ, আতিক শাম্স, নিকার, আবদীন (পাপি মনা) ও শাকিল। গান লিখেছেন প্রদীপ সাহা ও আবিদ রনী। এ্যালবামটির ভিডিও সংস্করণও বের হয়েছে।

‘আনন্দের গান-২’ ॥ তারেক আনন্দের কথা ও আয়োজনে এ্যালবামের ৬টি গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, ন্যান্সি, কাজী শুভ, বেলাল খান, ইলিয়াস হোসাইন, খেয়া ও চৈতী মুৎসুদ্দী। সুরকার ও সঙ্গীত পরিচালনায় জে. কে সজীব দাস, কাজী শুভ, বেলাল খান, রাফি মোহাম্মদ, রেজওয়ান শেখ, ইলিয়াস হোসাইন ও মার্সেল।

শারমীন দিপুর ‘কাব্য’ ॥ শারমীন দিপুর ‘কাব্য‘ এ্যালবামটি তিনটি ডুয়েট এবং ৫টি একক, মোট ৮ গান দিয়ে সাজানো হয়েছো। গানগুলো লিখেছেন মিলন মাহমুদ, কাবন্দ রাইহান, ইকবাল খন্দকার, শিহাব রিপন ও মাহমুদ শাওন। গান গেয়েছেন মিলন মাহমুদ, বেলাল খান এবং প্রতীক হাসান। সঙ্গীতায়োজন করেছেন মুস্ফিক লিটু, প্রীতম হাসান, শিহাব রিপন ও শচি শাম্স। এ্যালবামটির ভিডিও সংস্করণও বের হয়েছে।

নাদিয়ার একক ‘নাদিয়া’ ॥ ইংল্যান্ড প্রবাসী নবীনশিল্পী নাদিয়ার প্রথম একক ‘নাদিয়া’ এ্যালবামে গান রয়েছে ৯টি। এর মধ্যে ৫টি ডুয়েট এবং ৪টি একক। গান গেয়েছেন ইমরান, নাদিয়া, অয়ন চাকলাদার, মিলন ও স্বাধীন। গীতিকার ফয়সাল রাব্বেকীন, স্নেহাশীষ ঘোষ, শ্রাবণ সাব্বীর, সায়েদ আতিক ও পলাশ উদ্দীন। গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন ইমরান, অয়ন চাকলাদার ও নাসিফ অনি।

আদিত্য রুপুর ‘নির্বাসন’ ॥ আদিত্য রুপুর কথা এবং সাহেদের সুর ও সঙ্গীতে দ্বিতীয় মিশ্র এ্যালবামে মোট ৮টি গান রয়েছে। কণ্ঠ দিয়েছেন অনন্যা, সেরাকণ্ঠ খ্যাত লুইপা, ফারাবি, মেহেদী, মনির হোসেন, আত্তীন, আসিফ, হীরা সাঈদ, সায়েম, সাহেদ ও আদিত্য রুপু।

লুৎফর হাসানের ‘নদী’র ভিডিও ॥ লুৎফর হাসানের জনপ্রিয় একক বিরহ উদ্যান এ্যালবামের ‘নদী’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। কাসাফাদ্দৌজা নোমানের কথা ও আহমেদ হুমায়ূনের সুরে করা এ গানটির ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। আজ ভালবাসা দিবসে নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ হবে।

‘ইচ্ছেডানা’ মিউজিক ভিডিও ॥ ইচ্ছেডানা এ্যালবামের মন করেছ চুরি গানটির মিউজিক ভিডিও মিউজিক ভিডিও নির্মাণ করছেন জাহান ইফতেখার। কাজী শুভর কণ্ঠের এ গানটি লিখেছেন রাব্বি আর. বি এবং সুর করেছেন জে. কে।

সিডি চয়েস ১৭ এ্যালবাম

সিডি চয়েসের ব্যানারে মোট ১৭টি এ্যালবাম বের হয়েছে। এগুলো হলো- ইমরান ও তাহসানেরর ডুয়েট এ্যালবাম ‘মন কারিগর’। কাজী শুভ, বেলাল খান, তৌসিফের মিক্সড এ্যালবাম ত্রিভূজ ভালবাসা।

মিলন ও সাফায়েতের ডুয়েট এ্যালবাম ‘ইশারার খামে’, ¯েœহাশীষ ঘোষের কথায় মিক্সড এ্যালবাম ‘ঘুম ভাঙাতে চাই’, রেজোয়ান শেখের ‘মন দিয়ে দেখো’, তানভীর তারেকের সুর ও সঙ্গীতে মিক্সড ‘ওয়াদা’, তৌসিফের একক এ্যালবাম ‘ভালো নেই’, ড. আতিউর রহমানের কথা ও রাজন সাহার সুরে ফাহমিদা নবীর একক গান ‘মেঘলা মন’, রবিউল ইসলাম জীবনের কথা, বেলাল খানের সুর ও সাজিদ সরকারের সঙ্গীতে পূজা ও শোয়েবের একক গান ‘অপেক্ষার পর’, আদনানের সঙ্গীতে মিক্সড এ্যালবাম ‘লাভ মিক্স আদনান’, মিক্সড এ্যালবাম ‘চাঁন্দের আলো’, ‘তোমারই কসম’ ‘অচেনা ব্যথা’, ‘সমীর মিক্সড ২০১৬’, ডালিয়ার একক এ্যালবাম ‘স্বপ্নপূরী‘, শাহীন খানের একক এ্যালবাম ‘চাই তোরে’, হীরার একক এ্যালবাম ‘হীরা এক্সপ্রেস’ এবং রিফাতের একক এ্যালবাম ‘চোখের প্রজাপতি’।

সুরাঞ্জলির তিন এ্যালবাম

‘উড়বো চলো’ ॥ ইলিয়াস হোসাইনের মিক্সড ‘উড়ব চলো’ এ্যালবামের অন্য শিল্পীরা হলেন অরিন এবং নদী। গান লিখেছেনÑ জাহিদ আকবর, খন্দকার শফিক, রঞ্জু রেজা, মোঃ সোহেল, মামুন এবং ওসমান সজিব। ৬টি গানের সুর করেছেন শিল্পী ইলিয়াস হোসাইন এবং ১টি গানের সুর করেছেন ওসমান সজিব। বাকি ১টি গানের কথা, সুর ও সঙ্গীত সংগ্রহ। সঙ্গীতে আছেন রেজোয়ান শেখ এবং টি. আর রোমান্স।

‘এক নীল প্রজাপতি’ ॥ উদীয়মান কণ্ঠশিল্পী প্রিন্স খানের একক ‘এক নীল প্রজাপতি’ এ্যালবামে মোট ৮টি গানের মধ্যে ৭টি গানের কথা লিখেছেন শিল্পী নিজেই। বাকি ১টি গান লিখেছেন মোহাম্মদ শাহীন। সব গানের সুর করেছেন শিল্পী প্রিন্স খান। আর সঙ্গীত পরিচালনা করেছেন অমিত এবং রেজোয়ান শেখ।

‘আমার মাঝে তুমি’ ॥ শেখ মিলনের একক ‘আমার মাঝে তুমি’ এ্যালবামে সহশিল্পী নাজু আখন্দ, সোমা হক, ঝর্ণা রহমান এবং বাঁধন। সব গানের কথা এবং সুর ও সঙ্গীত করেছেন শিল্পী শেখ মিলন।

সিএমভির ‘তোলপাড়’ ॥ সিএমভির ব্যানারে নির্মিত ভালবাসা দিবসের এ্যালবামে একসঙ্গে শ্রোতাদের কাছে হাজির হচ্ছেন সাতজন কণ্ঠতারকা। তারা হলেন- কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, এসআই টুটুল, তাহসান, ন্যান্সি, বেলাল খান এবং কিশোর। সব গানের সুর-সঙ্গীতায়োজন করেছেন কিশোর একাই। ‘তোলপাড়’ এ গান থাকছে সাতটি।

মিউজিক ভিডিও ‘তোর হবো’ ॥ বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে নির্মিত হয়েছে রোমান্টিক মিউজিক ভিডিও ‘তোর হবো’। এতে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী আকাশ ও বিন্দু। আর গানটির মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন রাতুল ও বিন্দু। গানটি ইউটিউবে পাওয়া যাচ্ছে।