১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গত সপ্তাহে চার কোম্পানির লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ গত সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হলো : বিএসআরএম স্টিল, বিএসআরএম লিমিটেড, গ্রামীণফোন এবং ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড।

বিএসআরএম স্টিল ॥ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর নীট মুনাফা হয়েছে ২০৮ কোটি ১৮ লাখ ৭৭ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ৬.০৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ১৬.৮৭ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ, ২০১৬ তারিখে সকাল সাড়ে ৯টায় দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ আগামী ৩ মার্চ।

বিএসআরএম লিমিটেড ॥ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির কর পরিশোধের পর নীট মুনাফা হয়েছে ৮২ কোটি ৭৬ লাখ ৭৪ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) ৪.৭৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৫.২৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) (১০.১৬) টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ ২০১৬ দ্য ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, চিটাগং সেন্টার, চট্টগ্রামে দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মার্চ।

গ্রামীণফোন লিমিটেড ॥ সমাপ্ত অর্থবছরের জন্য ৬০ শতাংশ চূড়ান্ত ও ৮০ শতাংশ অন্তর্বর্তীকালীনসহ মোট ১৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৪.৫৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৬৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২৮.৭৩ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯-০৪-২০১৬ সকাল ১১টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার, বসুন্ধরা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ ফেব্রুয়ারি।

ম্যাকসন্স স্পিনিং ॥ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের হতাশ করে নো ডিভিডেন্ড করেছে ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.১১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৭ টাকা (মাইনাস)।

নির্বাচিত সংবাদ