১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংবাদপত্রে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সংবাদপত্রে কর্মরত সাংবাদিক, শ্রমিক ও কর্মচারীদের জন্য অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি জানিয়েছে। জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বিএফইউজের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভায় এ দাবি জানানো হয়।

সারাদেশ থেকে আগত সাংবাদিক প্রতিনিধিরা নতুন বেতন কাঠামোর প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সভায় বলেন, সরকারী চাকরিজীবীসহ সব পেশার সদস্যদের বেতন বৃদ্ধি পাওয়ায় দ্রব্যমূল্যের উর্ধগতি শুরু হয়েছে। তাই সরকারের কাছে তাঁরা অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনের দাবি জানান।

বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ আসন্ন পহেলা বৈশাখের আগে গণমাধ্যম কর্মীদের সরকার ঘোষিত বিশেষ ভাতা প্রদানের জন্য মালিক কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন।

বিএফইউজে মহাসচিব ওমর ফারুকের সঞ্চালনায় সভায় সাংবাদিক নেতারা ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য পৃথক ওয়েজবোর্ড গঠন এবং সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যাকা-ের বিচার দাবি করেন।

সাংবাদিকদের নিরাপত্তা দাবি করে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি শহীদ উল আলম, রাজশাহী বিভাগের প্রদীপ ভট্টাচার্য শঙ্কর ও খুলনা বিভাগের মনতোষ বসু, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, তপন চক্রবর্তী, মোজাম্মেল হক হাওলাদার ও জিএম সজল এবং কোষাধ্যক্ষ মধুসুদন মন্ডল। এ ছাড়া ডিইউজের ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরী, কক্সবাজার ইউনিয়নের সভাপতি আবু তাহের, খুলনার সভাপতি জাহিদ হোসেন, দিনাজপুুরের সভাপতি ওয়াহিদুল আলম আর্টিস্ট, রাজশাহী সভাপতি কাজী শাহেদ, বগুড়ার সভাপতি আমজাদ হোসেন মিন্টু, নারায়ণগঞ্জের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন পন্টি। এছাড়াও নির্বাহী পরিষদের অন্য সদস্যরা সভায় বক্তব্য রাখেন।

নির্বাচিত সংবাদ