২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়েলিংটন টেস্টে জয়ের পথে অজিরা

ওয়েলিংটন টেস্টে জয়ের পথে অজিরা

অনলাইন ডেস্ক ॥ ওয়েলিংটন টেস্টে হারের শঙ্কায় নিউজিল্যান্ড। ম্যাচের পরের দুই দিন অলৌকিক কিছু না ঘটলে দুই ম্যাচ সিরিজে লিড নেবে অস্ট্রেলিয়া। আর অজিদের এমন দুর্দান্ত ভূমিকায় আসার পেছনে সবচেয়ে বড় অবদান অ্যাডাম ভোজেসের। তার ২৩৯ রানের ইনিংসই এগিয়ে রেখেছে সফরকারীদের।

স্কোর: নিউজিল্যান্ড-১৮৩ ও ১৭৮/৪ (৬২.৩ ওভার)

অস্ট্রেলিয়া-৫৬২

কিউইরা তাদের প্রথম ইনিংসে বাজে পারফরম্যান্সের পর দ্বিতীয় ইনিংসেও ধুঁকছে। তৃতীয় দিনে শুরুটা ভালো করলেও দিন শেষে ১৭৮ রান তুলতে টপ অর্ডারের চার উইকেট হারিয়েছে। সর্বোচ্চ ৬৩ রান করে নাথান লিওনের বলে আউট হয়েছেন ওপেনার টম ল্যাথাম। ৪৫ রান করেন আরেক ওপেনার মার্টিন গাপটিল।

রেকর্ড টানা ১০০ টেস্ট খেলতে নামা অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম প্রথম ইনিংসে ব্যর্থতার পর দ্বিতীয় ইনিংসে ১০ রান করে আউট হয়েছেন। আর বঞ্চিত হলেন সাদা পোশাকে সর্বোচ্চ ছক্কার একক মালিক হওয়া থেকে। বর্তমানে সাবেক অজি কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে যৌথভাবে ১০০টি ছক্কা মেরে শীর্ষ রয়েছেন ম্যাককালাম।

এর আগে দ্বিতীয় দিন ৪৬৩ রানে শেষ করা অজিরা তৃতীয় দিন আরও ৯৯ রান যোগ করে সবকটি উইকেট হারায়। ১৭৬ রানে অপরাজিত থাকা ভোজেস এদিন আরও ৬৩ রান করে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। আর শেষের ব্যাটসম্যান হিসেবে পিটার সিডল ৪৯ রান করে ভোজেসকে যোগ্য সঙ্গ দেন।

কিউই বোলারদের মধ্যে সমান দুটি করে উইকেট নেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, ডাগ ব্রেসওয়েল, কোরে অ্যান্ডারসন ও মার্ক ক্রেইগ।