১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেলায় মাহতাবের ‘তনিমার সুইসাইড নোট’

মেলায় মাহতাবের ‘তনিমার সুইসাইড নোট’

স্টাফ রিপোর্টার ॥ অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে মাহতাব হোসেনের গল্পগ্রন্থ ‘তনিমার সুইসাইড নোট’। মোট ১৪ টি গল্পের সমন্বয়ে প্রকাশিত বইটি তরুণ এই সাংবাদিক লেখকের প্রথম বই। অনুপ্রাণন প্রকাশনী থেকে প্রকাশিত বইটির মূল্য ২১০ টাকা। পাওয়া যাচ্ছে বাংলা একাডেমির লিটল ম্যাগ চত্বরে। বইটির প্রচ্ছদ করেছেন তৌহিন হাসান।

মাহতাব হোসেন দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক কালের কণ্ঠে সহসম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। পাশাপশি লিখে চলছেন অন লাইন ও জাতীয় পত্রিকায়।

মাহতাব হোসেনের ভাষায়, ‘বইটিতে অনেকগুলো অপূর্ণ গল্প ছিল। তিথি, বেলা, রুপা, দীপা, ফাইজাদের গল্প। বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশের সময় অপূর্ণ রেখেছিলাম। এই বইয়ে গল্পগুলোকে শেষ করার চেষ্টা করেছি। সবগুলো গল্পকে নিজের ভাষায়, আমি যেভাবে অন্যের সঙ্গে কথা বলি, সেভাবেই উপস্থাপন করার চেষ্টা করেছি। চেষ্টা করেছি সাবলীল ও প্রাঞ্জল করার। দুর্বোধ্যতাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছি। আর ‘তনিমার সুইসাইড নোট’ গল্পটা একেবারে ভিন্ন একটা গল্প। একটা সুইসাইড নোট একটা গল্পের মূল উপজীব্য। তনিমা একজন মেডিকেল কলেজ শিক্ষার্থী হলেও আমার মনে হয় অন্তত এই গল্পটা প্রত্যেক মেয়ের পড়া দরকার। একই সঙ্গে অভিভাবকদের জানা প্রয়োজন তাঁদের মেয়েদের অনুভূতিটা। চেষ্টা করেছি খুব কাছ থেকে গল্পগুলো বলার।’