২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বইমেলায় তুহিনের ‘থমকে গেছে প্রেম’

বইমেলায় তুহিনের ‘থমকে গেছে প্রেম’

অনলাইন রিপোর্টার ॥ গ্রন্থমেলায় প্রকাশিত কবি ও সাংবাদিক এমদাদুল হক তুহিন’র প্রথম কাব্যগ্রন্থ নিয়ে পাঠকের মধ্যে দেখা গেছে অন্য রকমের আগ্রহ। এখন পর্যন্ত বইটি রকমারিতে আপলোড না হওয়ায় প্রতিদিনই ঢাকার বাইরের পাঠক ফোন দিচ্ছেন এই কবিকে। নিজ জেলায় বইটি পাওয়ার জন্য অপেক্ষা করছেন কোন কোন পাঠক।

কবি তার প্রথম কাব্যগ্রন্থটি সাজিয়েছেন মোট ৫৪ টি কবিতা দিয়ে। বইটির সার্বিক সফলতা নিয়ে বেশ আশাবাদী প্রকাশক সৈয়দ রহমত উল্লাহ। তিনি বলেন, ‘তুহিনের কবিতা যথেষ্ট মানসম্পন্ন। এছাড়া কবিতা প্রেমী তরুণ পাঠকের মধ্যে তার কাব্যগ্রন্থ নিয়ে বেশ আগ্রহ দেখা গেছে। বইটির কাটতিও বেশ ভালো।’ আর নিজের প্রথম কাব্যগ্রন্থ নিয়ে কবিও বেশ আশাবাদী। তিনি বলেন, ‘পেশাগত কারণে ব্যস্ত থাকায় কেবল বুধবারই মেলায় থাকছি। প্রতিদিনই ফোন পাচ্ছি, বিশেষত ঢাকার বাইরের। এছাড়া মেলায় গিয়ে অনেকেই ফোন দিচ্ছেন।’

১৯৮৯ সালের ২০ ডিসেম্বর ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় তাঁর জন্ম। সবুজে ঘেরা নিজ গ্রামেই লেখাপড়া শুরু, স্কুল কলেজের গন্ডি পেরিয়ে সরকারি তিতুমীর কলেজে থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেছেন তিনি।

এমদাদুল হক তুহিন পেশায় সাংবাদিক, কর্মরত আছেন দৈনিক জনকন্ঠে। লেখালেখিতে রয়েছে একাধিক অর্জন। জনকন্ঠে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রিপোর্ট প্রকাশের জন্য ২০১৫ সালে জাতীয় সংবাদপত্র ক্যাটাগরিতে পেয়েছেন ‘পিআইবি-এটুআই গণমাধ্যম পুরষ্কার-২০১৫’। যা বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এবং মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রকল্পের যৌথ উদ্যোগে প্রবর্তিত।

কবিতা-গল্প ছাড়াও সমসাময়িক বিষয়ের উপর মতামত বিশ্লেষণধর্মী লেখায় রয়েছে কবির হৃদয়ে তারুণ্যের ছাপ। জনকন্ঠ ছাড়াও লিখে চলছেন জাতীয় পত্রিকাসহ কয়েকটি অনলাইন পোর্টালে। কবির কবিতায় ওঠে এসেছে ব্যক্তি জীবনে চাওয়া-পাওয়ার দ্বন্দ্ব, প্রেম-ভালবাসা-বিরহের সংঘাত।