১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাধারণ খেটে খাওয়া মানুষও স্মার্ট ফোন ব্যবহার করবেন : তারানা হালিম

অনলাইন রিপোর্টার ॥ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম বলেছেন, দরিদ্র কৃষক ও খেটে খাওয়া মানুষ যাতে স্বল্পমূল্যে স্মার্ট ফোন ব্যবহার করতে পারে, তার উদ্যোগ নিয়েছে সরকার। তিনি বলেন, কিস্তির মাধ্যমে এসব শ্রমজীবী মানুষ স্মার্ট ফোনের দাম পরিশোধ করতে পারবেন এবং বাড়িতে বসেই নানা ইন্টারনেট সুবিধা পাবেন।

আজ রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বর্নি ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিসের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শুধু ধনীরাই নয়, সাধারণ খেটে খাওয়া মানুষও স্মার্ট ফোন ব্যবহার করবেন । এ জন্য ইতোমধ্যে দু’টি মাল্টি ন্যাশনাল কোম্পানির সাথে কথা হয়েছে।

বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুদ্দিন আহম্মেদ চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলি খান, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌরসভা মেয়র শেখ আহমেদ হোসেন মির্জা, বিটিসিএর-এর কর্মধ্যক্ষ মোহাম্মদ মঈনউদ্দিন প্রমূখ।

সূত্র জানায়, উদ্বোধনের মধ্য দিয়ে দেশব্যাপী ইউনিয়ন পরিষদ অফিসে ব্রড ব্যান্ড ইন্টারনেট সংযোগের করা হয়।

প্রথম ধাপে ১ হাজার ১শ’ ১০ টি ইউনিয়নে এ ইন্টারনেট সুবিধা দেয়া হচ্ছে। ৮০ টি ইউনিয়ন পরিষদ অফিসে এ সেবা আজ থেকে চালু করা হয়েছে। সারা দেশে ইউনিয়ন পরিষদগুলোতে উচ্চ ক্ষমতা সম্পন্ন ইন্টারনেট সেবা দিতে সরকার ৬শ’৭৮ কোটি টাকার প্রকল্প গ্রহন করেছে।

এরআগে, মন্ত্রী টুঙ্গিপাড়ায় জাতির জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুদ্দিন আহম্মেদ চৌধুরী আলাদাভাবে জাতির জনকের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।