২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চট্টগ্রামে অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা লাগানোর ঘোষণা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অপরাধ নিয়ন্ত্রণে চট্টগ্রামের ১৬ উপজেলার প্রতিটি বাজারে ক্লোজসার্কিট (সিসি) ক্যামেরা বসানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ অফিসগুলো সিসি ক্যামেরার আওতায় আনার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। রবিবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এ ঘোষণা দেন।

জেলা প্রশাসক বলেন, কয়েকটি উপজেলার কিছু কিছু বাজারে ইতোমধ্যেই সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ক্রমান্বয়ে উপজেলার প্রতিটি বাজারে সিসি ক্যামেরা লাগানো হবে। এ জন্য যেসব বাজারে এখনও লাগানো হয়নি তার তালিকা তৈরি করতে দায়িত্ব দেয়া হয়েছে। বাজারের পাশাপাশি গুরুত্বপূর্ণ কার্যালয়গুলোতেও সিসি ক্যামেরা বসানো হবে।

রবিবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় ১৬টি উপজেলা ও নগরীর ১৬টি থানার গত এক মাসে অপরাধ কর্মকা-ের তথ্য তুলে ধরা হয়। সভায় জানানো হয়, জানুয়ারি মাসে উপজেলা পর্যায়ে অপরাধের ঘটনা ঘটেছে সর্বোমোট ৪০১টি এবং নগরীতে অপরাধের ঘটনা ঘটেছে ৪২৫টি। এর মধ্যে অধিকাংশই ছিল মাদকদ্রব্যকেন্দ্রিক।

সভায় সাতকানিয়া, লোহাগাড়া, পটিয়া, চন্দনাইশ উপজেলাসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অপরাধের জন্য রোহিঙ্গাদের দায়ী করা হয়।

সভায় জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার, চট্টমাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, নবর্নির্বাচিত চার পৌরসভা মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।