১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

সভাস্থলেই আ’লীগ নেতার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৪ ফেব্রুয়ারি ॥ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ের তৃণমূল সভা চলাকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন টিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল পাহলোয়ান (৬০)। শনিবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিয়োগান্তক এ ঘটনাটি ঘটেছে। নিহতের বাড়ি রজপাড়া গ্রামে।

মাদকবিরোধী বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৪ ফেব্রুয়ারি ॥ রবিবার দুপুরে ভৈরবের কালিপুরে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। মিছিলটি এলাকার বিভিন্ন রাস্তা ঘুরে এসে বালুর মাঠ এলাকায় শেষ হয়। এ সময় বিক্ষোভকারীরা মাদকবিরোধী বিভিন্ন সেøাগান দেয়। কালিপুর উত্তরপাড়া এলাকায় মাদকের কালো থাবায স্কুল,কলেজের শিক্ষার্থীসহ অনেকেই মরণ নেশায় আসক্ত হয়ে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। এলাকাবাসী মাদকের বিরুদ্ধে কোন প্রতিবাদ জানালেই তাদের দেয়া হয় প্রাণনাশের হুমকি। এরই পরিপ্রেক্ষিতে যুব সমাজ ও এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে এ বিক্ষোভ মিছিল বের করে।

এক লাখ ২০ হাজার টাকা আদায়

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৪ ফেব্রুয়ারি ॥ রবিবার ভৈরব রেলত্তয়ে স্টেশনে বিভিন্ন আন্তঃনগর ট্রেনে রেল কর্তৃপক্ষের বিশেষ অভিযান ৫৫৬ জন বিনা টিকেটে ভ্রমণকারী যাত্রীকে শনাক্ত করে জরিমানাসহ ১ লাখ ১৯ হাজার ৪২৫ টাকা ভাড়া আদায় করা হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চলে।

সেপটিক ট্যাঙ্কে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৪ ফেব্রুয়ারি ॥ সেপটিক ট্যাঙ্কে পড়ে মারা গেছে তিন বছরের শিশু সিয়াম। এ ঘটনা ঘটেছে উপজেলা মিঠাগঞ্জ ইউনিয়নের আজিমদ্দিন গ্রামে। শনিবার সন্ধ্যায় সিয়ামের মৃতদেহ তার পরিবারের লোকজন উদ্ধার করে। জানা গেছে, মা সনিয়া বেগম সিয়ামকে নিয়ে একই গ্রামের বিপ্লব হাওলাদারের বাড়িতে অসুস্থ রোগী দেখতে যান। সকলের অগোচরে সিয়াম বিকালে ট্যাঙ্কেতে পড়ে যায়।

বিনামূল্যে খাৎনা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ রূপগঞ্জে প্রতি বছরের ন্যায় এবারও জোবেদা জনকল্যাণ ট্রাস্টের উদ্যোগে হতদরিদ্র পরিবারের শতাধিক শিশুকে বিনামূল্যে সুন্নাতে খাৎনা করানো হয়েছে। রবিবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার এখলাছ নগর এলাকার এখলাছ উদ্দিন ভুইয়া স্কুল এ্যান্ড কলেজ মিলনায়তনে এ সুন্নাতে খাৎনা করানো হয়। এ সময় উপস্থিত ছিলেন জোবেদা জনকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মোজাম্মেল হক ভুইয়া, হাবিবুর রহমান ভুইয়া, মীর আব্দুল আলীম, ফরহাদুল কবির, এনামুল হোসেন, শওকত হোসেন, আব্দুল মমিন, কামাল হোসেন ও আল-আমিন রাহুল।

প্রেমিকার আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিশ্ব ভালবাসা দিবসের প্রথম প্রহরে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বিষপান করে স্কুলছাত্রী স্মৃতি ঘরামি মারা গেছে। ঘটনাটি ঘটছে আগৈলঝাড়া উপজেলার বারপাইকা গ্রামে। সূত্রে জানা গেছে, ওই গ্রামের মন্টু ঘরামির কন্যা ও বারপাইকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী স্মৃতি ঘরামির (১৭) সঙ্গে প্রতিবেশী বিজয় রায়ের পুত্র রামকৃষ্ণ রায়ের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক চলে আসছিল। রামকৃষ্ণ ঢাকায় পড়াশোনার পাশাপাশি একটি বেসরকারী কোম্পানিতে কর্মরত। তিন দিন আগে সরস্বতী পূজা উপলক্ষে রামকৃষ্ণ বাড়ি আসেন। শনিবার বিকেলে রামকৃষ্ণ স্মৃতির ভালবাসার সম্পর্ক প্রত্যাখ্যান করে। এতে অভিমান করে ওই রাতেই স্মৃতি ঘরে থাকা কীটনাশক পান করে।

সন্ত্রাসীর গ্রেফতার

দাবি

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ জিনজিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী নাঈম ওরফে নাঈয়াকে গ্রেফতার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে কদমতলী মডেল টাউনবাড়ি মালিক সমিতি। রবিবার সকালে সমিতির কার্যালয়ের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি কাজী জিয়াদুল ইসলাম। উপস্থিত ছিলেন হাজী রহমান, হাজী রশিদ, হাজী মতিউর রহমান, আলী আহমেদ, হাজী শাহ আলম ও দেলোয়ার হোসেনস্হ নেতৃবৃন্দ।

টুকরো খবর

৩০ লিটার পোড়া তেল ধ্বংস

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চকবাজার এলাকায় একটি খাবার প্রস্তুতকারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩০ লিটার পোড়া তেল এবং বিভিন্ন ধরনের পচা, বাসি ও খাবার অযোগ্য খাদ্য উপকরণ জব্দ এবং ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। একই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় ১ লাখ টাকা। রবিবার সকালে চকবাজার মোড়ের কেবি প্লাজায় অবস্থিত ‘চক মালঞ্চ কুলিং কর্নার’ নামের প্রতিষ্ঠানে এ অভিযান চালানো হয়। জেলা প্রশাসন সূত্রে জানানো হয়, ভেজালবিরোধী নিয়মিত অভিযানে রবিবার চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত চক মালঞ্চ কুলিং কর্নারে গিয়ে দেখতে পায় নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণনের চিত্র।

মুন্সীগঞ্জে কাইজেন সম্মেলন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলায় রবিবার কাইজেন সম্মেলন হয়েছে। জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে বক্তব্য রাখেন লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক জোবায়েদ আহমেদ করিম, এডিসি হারুন-অর- রশিদ, হুমায়ুন কবির, আব্দুল আজিজ, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও তানভীর হাসান প্রমুখ। জাইকা ও পিএটিসির যৌথ আয়োজনে তাদের কর্মকা-ের ইতিবাচক চিত্র তুলে ধরে।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে বসু চন্দ্র দাস নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে সদর উপজেলার অষ্টগ্রামের মৃত নরেশ চন্দ্র দাসের ছেলে। রবিবার দুপুরে উপজেলার তালশহর গ্রামের শ্বশুরবাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানান, ভোরে বসু টয়লেটে যাওয়ার পথে বাড়ির একটি বেদ্যুতিক তারে জড়িয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

যুবদল নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ নাশকতা ও হত্যা মামলায় সিরাজগঞ্জ জেলা যুবদলের নেতা জাকির হোসেন প্রদীপকে কারাগারে পাঠিয়েছে সিরাজগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। সে রবিবার দুপুরে আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসর্মপণ করে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে দেয়। গত ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ২০ দলীয় জোটের দেশব্যাপী অনির্দিষ্টকালের হরতাল অবরোধ চলাকালে সিরাজগঞ্জ সদর উপজেলার রামগাঁতীতে পেট্রোলবোমা হামলায় পান ব্যবসায়ী গনেশ দাস নিহত হয়।

মর্টারশেল উদ্ধার

সিরাজগঞ্জে রবিবার দুপুরে উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাতি ইউনিয়নের চরুইমুড়ী গ্রামের আমজাদ হোসেনের বাড়ি থেকে একটি ৮২ এমএম মর্টার শেল উদ্ধার করেছে পুলিশ। মর্টার শেলটি বালি ভর্তি বালতির মধ্যে রাখা হয়েছে। কাঠ ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, তিনি উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের রামকান্তপুর গ্রাম থেকে একটি কাঠাল গাছ ক্রয় করেন। গাছটি কাটার পর এর গুড়ি তোলার সময় মাটির নিচ থেকে একটি লম্বা ধরনের বস্তু খুঁজে পান।

রক্তদান উৎসব

স্টাফ রিপোর্টার যশোর অফিস জানান, ‘মায়ের চোখের অশ্রু তার সন্তানকে বাঁচাতে পারে না, কিন্তু আপনার দান করা এক ব্যাগ রক্ত বাঁচাতে পারে একটি সম্ভাবনাময় জীবন’, ‘অর্থ সম্পদ দান করলে সমাজে সম্মান বাড়ে, রক্তদানে বাড়ে মহত্ব’, ‘আপনার দেয়া রক্ত হতে পারে অন্যের বেঁচে থাকার চালিকা শক্তি’ এমন ভাষায় উদ্বুদ্ধ করে যশোরে বিশ্ব ভালবাসা দিবসে ব্যতিক্রমী আয়োজনে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়েছে স্বেচ্ছায় ‘রক্তদান উৎসব’।

‘আমাদের ভালবাসা মানুষের জন্য প্রবাহিত হোক মহত্বের ধারায়, এমন প্রত্যয়ে যশোরের ঐতিহাসিক টাউন হল ময়দানে রবিবার দিনব্যাপী উদযাপিত হয় এ উৎসব। এ ব্যতিক্রমী উৎসবের আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যশোর ইউনিটি, থ্যালাসেমিয়া ও হিমোফিলিয়া সমিতি যশোর, আমার যশোর, উৎসব কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট। সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত এ উৎসবে আলোচনা সভা, ‘স্বেচ্ছায় রক্তদানের প্রয়োজনীয়তা ও উপকারিতা’ শীর্ষক রচনা প্রতিয়োগিতা, ‘রোগী ও রক্তদান’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়।

বালিকা বিয়ে না দেয়ার শপথ

নিজস্ব সংবাদদাতা বাউফল থেকে জানান, বিশ্ব ভালবাসার দিন সহস্রাধিক অভিভাবক হাত তুলে শপথ নিয়েছেন অল্প বয়সে তাঁরা মেয়ে বিয়ে দিবেন না। সুশিক্ষায় শিক্ষিত করে পরিণত বয়সেই তাঁরা মেয়েকে বিয়ে দিবেন। রবিবার সকাল ১১টায় বাউফল উপজেলা পরিষদ চত্বরে নারী নির্যাতন ও বাল্যবিয়ে মুক্ত বাউফল ঘোষণার লক্ষ্যে সচেতনাতামূলক সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি চীফ হুইপ আসম ফিরোজ সভায় উপস্থিত বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় সহস্রাধিক অভিভাবককে বাল্য বয়সে তাদের মেয়ে সন্তানকে বিয়ে না দেয়ার জন্য অনুরোধ করলে, অভিভাবকরা সেই অনুরোধে সাড়া দিয়ে হাত তুলে শথ করেন।

অস্ত্র ও রুপীসহ আটক চার

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ হিলি সীমান্ত এলাকা থেকে ৩টি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি, ভারতীয় এক লাখ রুপী, জিহাদী বই, সিডি ডিস্ক, ম্যাপসহ তিনজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার পৃথক দুটি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। আটককৃতরা হলো, লোকমান হোসেন বেলাল, বাবুল হোসেন, শাহাবুল এবং জাহিদ হাসান।

সুন্দরবন দিবসে র‌্যালি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ‘বিশ্ব ভালবাসা দিবসে সুন্দরবনকে ভালবাসুন’ সেøøাগানে বাগেরহাটে সুন্দরবন দিবস পালিত হয়েছে। রবিবার শরণখোলা, মংলা ও বাগেরহাট প্রেসক্লাবের উদ্যোগে সুন্দরবন দিবস পালন করা হয়। বর্ণাঢ়্য র‌্যালি শেষে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি শাহ আলম টুকুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, সুন্দরবন সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্টা মীর শওকাত আলী বাদশা এমপি। বক্তব্য দেন মোহাম্মদ মামুন উল হাসান, সাইদুল ইসলাম প্রমুখ।

ঘুড়ি উৎসব

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৪ ফেব্রুয়ারি ॥ জেলা কালেক্টরেট স্টাফ কোয়ার্টার মাঠে অনুষ্ঠিত হলো ‘বসন্ত বরণ ও ঘুড়ি উৎসব।’ শত শত উৎসুক ফাগুন প্রেমিক নারী-পুরুষ এবং শিশু-কিশোরদের মিলন মেলায় শনিবার বিকেলে ‘দুই শূন্য শূন্য ছয় পরিবার’-এর ব্যানারে আয়োজিত এবং খাইরুল আলম শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাবিনা আলম। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ আব্দুর রউফ, এডিসি (সার্বিক) মোঃ শফিউল আলম প্রমুখ।