২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতি আজ কলাপাড়া যাচ্ছেন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৪ ফেব্রুয়ারি ॥ পায়রা সমুদ্র বন্দর, সুন্দরবন ও পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের দর্শনীয় পর্যটন স্পট পরিদর্শনের জন্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সোমবার পটুয়াখালীর কলাপাড়ায় আসছেন।

জানা গেছে, সোমবার দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সুন্দরবনের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন। সেখান থেকে হেলিকপ্টারযোগে পটুয়াখালীর কলাপাড়ায় নেমে পায়রা বন্দর পরিদর্শন করবেন। বিকেল সাড়ে তিনটা থেকে চারটা পর্যন্ত পায়রা বন্দর পরিদর্শন শেষে হেলিকপ্টারযোগে কুয়াকাটা পর্যটন হলিডে কমপ্লেক্সে নেমে তিনি বিশ্রাম নেবেন। বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত তিনি কুয়াকাটার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন। রাতে কুয়াকাটা পর্যটন হলিডে কমপ্লেক্সে রাত্রিযাপন শেষে মঙ্গলবার বেলা আড়াইটায় হেলিকপ্টারযোগে বঙ্গবভনের উদ্দেশে কুয়াকাটা ত্যাগ করবেন। রাষ্ট্রপতির এ পরিদর্শন উপলক্ষে পায়রা সমুদ্র বন্দর ও কুয়াকাটা সৈকতসহ গোটা কলাপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পাবিপ্রবি উপাচার্যের সাক্ষাত ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে রবিবার বঙ্গভবনে সৌজন্য সাক্ষাত করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আল-নকিব চৌধুরী। বাসস জানায়, সাক্ষাতকালে উপাচার্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

ড. আল-নকিব চৌধুরী বলেন, তাঁর বিশ্ববিদ্যালয় স্থানীয় প্রযুক্তি ব্যবহার করে নিজেদের গবেষণাগারে হালকা প্রকৌশল যন্ত্রপাতি তৈরির উদ্যোগ নিয়েছে। ক্ষুদ্র যন্ত্রপাতি যাতে দেশেই তৈরি করা যায় সে লক্ষ্যে পদক্ষেপ নেয়ার জন্য রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। তিনি মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্যও কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

নির্বাচিত সংবাদ