২৬ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শান্তিনগরে নির্মাণাধীন ভবনের ৯তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শান্তিনগরে একটি নির্মাণাধীন ভবনের নয় তলা থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ধানম-িতে কিশোরী গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছে। এদিকে মৌচাকে একটি মার্কেটের কফি হাউসে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। স্থানীয় সূত্র জানায়, রাজধানীর শান্তিনগরে একটি নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে মোঃ ওসমান (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের সহকর্মী মমিন জানান, রবিবার সকাল ৯টার দিকে ওসমানকে শান্তিনগর কর্ণফুলী গার্ডেন সিটির পেছনে একটি ১৩তলা ভবনে কাজ করছিলেন। এ সময় হঠাৎ করে নিচে পড়ে যান তিনি। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনেন তিনি। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাশ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।

গৃহকর্মী নির্যাতন ॥ রাজধানীর ধানম-ি এলাকায় সোনিয়া আক্তার (১৪) নামে এক কিশোরী গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। রবিবার বিকেলে ওই গৃহকর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। আহত গৃহকর্মীও বাবার নাম সুরুজ মিয়া। গ্রামের বাড়ি ফরিদপুর সদরের সালতা গ্রামে। ধানম-ি থানার এসআই মেহেদী হাসান জানান, স্থানীয় একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য পেয়ে তার ধানম-ির ৮/১ নম্বর রোডের ৬৩ নম্বর ভবন থেকে কিশোরী গৃহকর্মী সোনিয়াকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তার পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দিলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি জানান, তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ও জখমের দাগ রয়েছে। আহত গৃহকর্মী সেনিয়ার বরাত দিয়ে এসআই মেহেদী হাসান জানান, ধানম-ি ওই বাড়ির গৃহকর্তা পলাশের বাড়িতে সোনিয়া প্রায় ৪ মাস ধরে গৃহপরিচারিকা হিসেবে কাজ করেছেন। বাড়ির গৃহকর্ত্রী রূপা তাকে বিভিন্ন অজুহাতে মারধর ও নির্যাতন চালিয়ে আসছিল।

আগুন ॥ রাজধানীর মৌচাক মার্কেট সংলগ্ন লিলি প্লাজায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। রবিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোলরুমের ডিউটি অফিসার আতাউর রহমান জানান, মৌচাক মার্কেটের পাশে লিলি প্লাজায় আগুনের ঘটনা ঘটে। এরপর ফায়ার সার্ভিসের খিলগাঁও ও তেজগাঁও ফায়ার স্টেশনের মোট ৮টি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। লিলি প্লাজার দোতলার কফি কর্নারের চুলা থেকে আগুনের সূত্রপাত্র। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির নিরূপণ করা যায়নি। তদন্তের পর তা জানা যাবে।