২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বসন্তের রঙে সিক্ত ভালবাসা

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ বসন্ত বরণের রঙ ছুঁয়েছে ভালবাসায়। দিনটি ছিল ভালবাসার। বিনোদন কেন্দ্র থেকে শুরু করে রাজশাহী বিশ^বিদ্যালয় সবখানেই পাল্টে যাওয়া চিত্র। শুধু ভালবাসাবাসি।

বসন্তবরণ উৎসবের পরদিন রবিবার ভালবাসার উষ্ণ আলিঙ্গনে বাঁধনহারা উল্লাসে মেতে উঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ নগরীর তরুণ-তরুণী। হৈ হুল্লোড় আর ভালবাসার গোলাপ বিনিময়ের চিত্র সবখানে। রবিবার বিশ্ব ভালবাসা দিবসে প্রিয়জনের সান্নিধ্যে থেকে মতিহারের সবুজ চত্বরকে আরও প্রাণবন্ত করে তোলে তারা। বাসন্তী রংয়ের সাজে প্রিয়জনকে সঙ্গে নিয়ে দিনভর মাতিয়ে রাখে রাবি ক্যাম্পাস। শুধু রাবি ক্যাম্পাস নয়, রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও ছুয়ে যায় ভালবাসার রঙ। ক্লাসের ফাঁকে ভালবাসায়, গানে আর আড্ডায় পার করে সারাটি দিন। শুধু প্রেমিক যুগলরাই নয়; ক্যাম্পাসে সরব উপস্থিতি ছিল সব বয়সের শিক্ষার্থীদের। বাদ যায়নি শিক্ষকরাও। জীবনসঙ্গীকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসের শিমুল-পলাশের বনে হেসে-গেয়ে সময় কাটিয়েছেন তারাও।

ভালবাসা দিবসটিকে ঘিরে পূর্ণতা পেয়েছিল ক্যাম্পাসের বিভিন্ন আড্ডার স্থান। সরব হয়ে উঠেছিল চায়ের দোকান। গাছে গাছে রঙ-বেরঙের ফুলের বাহারে আর আম্রকাননে মুকুলের মিষ্টি ঘ্রানে কঠিন হৃদয়েও ক্ষণিকের জন্য প্রেম সঞ্চার হয়। প্রকৃতির অপার সৌন্দর্য আর তরুণ-তরুণীদের বাঁধভাঙা উচ্ছ্বাস রাঙিয়ে তোলে পুরো ক্যাম্পাস। ভালবাসা দিবস উপলক্ষে রবিবার রাবি ক্যাম্পাসসহ নগরে ফুলের বিক্রিও বেড়ে যায়। ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ ফুলের দোকান বসে। দামে একটু বেশি হলেও প্রিয়জনকে ফুল উপহার দিতে ভুল করেনি তরুণ-তরুণীরা।