১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফাল্গুন জুড়ে সাজ -মেরীনা চৌধুরী

ও শিমুল- ও পলাশ আমার এ মন কেন রাঙালে... এই গান বসন্ত বাতাসে সবার মন গুনগুনিয়ে ওঠে। তাই এ সময় সবাই নতুন রূপে নিজেকে দেখতে চান? মুখ চোখের খুঁতগুলো সারিয়ে হয়ে উঠতে চান এক্কেবারে পারফেক্ট। তাই আপনাদের জন্য মুখের আদলে কিভাবে মেকওভার করবেন- রইল কিছু গাইড লাইন- যা আপনার চেহারায় আনতে পারে এক নতুন ডায়মেনশন।

ওভাল শেপড মুখ ও চওড়া কপাল-

আপনার মুখ যদি হয় ওভাল শেপড আর মুখের তুলনায় কপাল একটু বেশিই চওড়া। তাহলে চওড়া কপাল ছোট দেখানোর জন্য চুল সাইড পার্ট করে টং করুন। টং করে চুলটা খুলে দেয়ার পরে চুল খুব সুন্দর একটা ওয়েভি, ফ্লোয়িং লুক পাবে। কপালটাও মুখের সঙ্গে সঙ্গতি রাখবে।

যদি আপনার বর্ণ সাদাটে বা গম রঙা হয় তাহলে টোনের সঙ্গে মানানসই ম্যাট বেস মেকআপ করুন। মেক-আপ ব্লেন্ডিয়ের দিকে বিশেষ নজর দিতে হবে। যাতে কোথাও কোন অসঙ্গতি না থাকে।

বেসের ওপর লাগান ট্রান্সলুসেন্ট পাউডার। রঙের সঙ্গে মানিয়ে ন্যুড লিপ কালার লাগান। তার উপরে লাইট ব্রাউন গ্লস দিয়ে শেষ করুন, চিকবোনেও লাইট ব্রাউন ব্লাশ অন দিয়ে হাইলাইট করুন। বসন্তের রঙের সঙ্গে মিলিয়ে পড়ুন-লাল পাড় হলুদ শাড়ি বা সালোয়ার কুর্তা অথবা যে কোন উজ্জ্বল রং চোখে মভ আইলাইনার দিয়ে হাইলাইট করে আইশ্যাডোতে দিন মভের ছোঁয়া।

পোশাকের সঙ্গে মিলিয়ে কাপড়ের নক্শি ব্যাগ ও পায়ে শান্তি নিতনি চপ্পল। খোলা চুলে তাজা ফুল লাগিয়ে চোখে সানগ্লাস পরে বেরিয়ে পড়ুন।

হার্ট শেপড মুখ, চওড়া কপাল

ও শ্যামল বর্ণ

চওড়া কপাল ঢেকে দেয়ার জন্য চুল সাইট পার্ট করে টং করে পরে চুল খুলে দিয়ে সি ওয়েভের মতো চুল মুখের চারদিকে ছড়িয়ে থাকবে ফলে কপাল আর ছোট দেখাবে না। গায়ের বর্ণ উজ্জ্বল দেখাবার জন্য মানানসই ম্যাট বেস ব্যবহার করে তার উপরে লাগান ট্রান্সলুসেন্ট পাউডার। উজ্জ্বল মেকআপের সঙ্গে মিলিয়ে ঠোঁটে লাগান ন্যুড লিপ গ্লস। চোখে ডার্ক আই শ্যাডো ব্যবহার করুন। চোখে ব্যবহার করুন- কোহল পেনসিল দিয়ে।

গোল ও ভারি মুখ

প্রথমেই সাইড পার্ট করে কিছুটা ভলিউম দিয়ে চুল বেঁধে নিন। হেয়ারস্টাইলের পরিবর্তন পুরো লুকটাই বদলে দেবে। ফর্সা রঙের জন্য চিলি রেড ম্যাট লিপস্টিক দারুণ মানাবে। ফর্সা রঙের সঙ্গে নীল পোশাক মানাবে ভাল। এই মেকআপের সঙ্গে মানিয়ে কুর্তা ও জিনস পরুন এর সঙ্গে মানিয়ে কানে হাল্কা টপই মানানসই। হাল্কা ব্রাউন ব্লাশঅন, চোখে হাল্কা কাজলের টান। গায়ের রঙের সঙ্গে মানিয়ে ফ্লুরোসেন্ট আইলাইনার ব্যবহার করুন। মুখটা ভাল করে পরিষ্কার করে নেয়ার পরে স্কিন টোনের সঙ্গে সামঞ্জস্য রেখে বেস তৈরি করে নিন। আপনার লুইটিস স্কিন, টোনের সঙ্গে লাইট পিংক একেবারে পারফেক্ট ম্যাচ। তাই ঠোঁটে দিন পিংক লিকুইড লিপ কালার। চিকবোনে পিংক ব্লাশ-অন, চোখে মোটা করে টেনে আইলাইনার লাগান, চোখে হাল্কা কাজল।

পারফিউম বা সুগন্ধি

কোন সাজই পূর্ণতা পায় না সুগন্ধির ছোঁয়া ছাড়া। বেছে নিন অডিকোলন অথবা দিনের জন্য স্নিগ্ধ এই পারফিউম বা সুগন্ধি আপনাকে তাজা রাখবে।

ছবি : শিথিল রহমান

মডেল : জীবন ও প্রিমা

স্টাইলিং : বিডি মিজু