১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা পাকি এজেন্ট হয়ে ষড়যন্ত্রে লিপ্ত

  • সংসদে আলোচনা

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে সংসদ সদস্যরা অভিযোগ করেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া পাকিস্তানের এজেন্ট হয়ে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। খালেদা জিয়া, তার পুত্র তারেক জিয়া ও তাদের দোসরা জামায়াত-যুদ্ধাপরাধীরা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তাই এদের স্বাধীন দেশে থাকার এবং রাজনীতি করার কোন অধিকার থাকতে পারে না।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং পরে ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে রবিবার আলোচনায় অংশ নেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, সাবেক হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, ইলিয়াস উদ্দিন মোল্লাহ, মোসলেম উদ্দিন, শেখ মোহাম্মদ নুরুল হক, গাজী ম ম আমজাদ হোসেন মিলন, জাতীয় পার্টির রওশন আরা মান্নান প্রমুখ।

আলোচনায় অংশ নিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক রাষ্ট্রপতির ভাষণকে বর্তমান সরকারের উন্নয়ন-সাফল্যের একটি অনন্য দলিল উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ সমৃদ্ধির সোপানে, উন্নয়নের গতিপথে। কিন্তু উন্নয়নের এই গতিপথকে রুদ্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে।

মুহাম্মদ ফারুক খান বলেন, শত ষড়যন্ত্র সত্ত্বেও বাংলাদেশ সামাজিক, গণতান্ত্রিক, অর্থনীতিসহ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ, সাহসীকতা ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্ব সারাবিশ্ব আজ স্বীকৃতি দিচ্ছে।

সাগুফতা ইয়াসমিন এমিলি খালেদা জিয়াকে পাকিস্তানের এজেন্ট আখ্যায়িত করে বলেন, যারা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কটাক্ষ করে তাদের বাংলাদেশ থেকে বের করে দেয়া উচিত।