২০ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১২২ কোটি টাকার লেনদেন

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১২২ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় স্টক এক্সচেঞ্জে আজ সোমবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে প্রথম ঘণ্টায় ১২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭ কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩১টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির।

সকালে দরবৃদ্ধি দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৯৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১২৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৬ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : বিএসআরএম লিমিটেড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, জেমিনি সী ফুড, ইফাদ অটোস, বিএস্আরএম স্টিল, সাইফ পাওয়ার টেক, ইসলামী ব্যাংক ও আমান ফিড।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৯০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।