১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মীর কাসেমের আইনজীবী প্যানেল থেকে সরে আসলেন নজরুল ইসলাম

মীর কাসেমের আইনজীবী প্যানেল থেকে সরে আসলেন নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার ॥ বিতর্কের মুখে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাশেম আলীর আইনজীবী প্যানেল থেকে সরে আসলেন সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। আজ সোমাবার বেলা সাড়ে ১১টায় কাসেম আলীর আপিল শুনানি থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তিনি।

প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চে বিষয়টি অবহিত করে মামলা থেকে প্রত্যাহারের বিষয়টি জানান। পরে প্রধান বিচারপতি মামলার কার্যক্রম থেকে নজরুল ইসলামের নাম বাদ দিয়ে দেন।

এ বিষয়ে অবসরপ্রাপ্ত বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘প্রচণ্ড বৈরী পরিবেশের কারণে আমি এ মামলার কার্যক্রম থেকে নিজেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছি।’

এর আগে গত ১০ ফেব্রুয়ারি তিনি মীর কাসেমের আপিল মামলায় দ্বিতীয় দিনের শুনানিতে উপস্থিত হয়ে পেপারবুক থেকে অভিযোগ পড়ে শোনান। ওইদিনই তার অবসরোত্তর সুবিধায় থাকার বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, নজরুল ইসলাম চৌধুরী হাই কোর্টের বিচারক হিসেবে অবসরকালীন সুবিধায় সরকারি বাসভবন, গাড়ি ও গানম্যান পাচ্ছেন। এ অবস্থায় আইনজীবী হিসেবে মামলা লড়া ‘নৈতিকতার চরম বিরোধী’।