১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুনামগঞ্জে ডেইলীস্টার সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ॥ ডেইলী স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ আবুল কাশেম। সোমবার সকাল ১১ আমল গ্রহণকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রট, সুনামগঞ্জ সদর আদালত মোহাম্মদ শহীদুল আমিনের আদালতে দায়েরকৃত অভিযোগে উল্লেখ করা হয়, ২০০৭ সালে ১/১১ এর গোয়েন্দা সংস্থার বানোয়াট সরবরাহকৃত তথ্য কোন যাচাই বাছাই না করে সংবাদ প্রকাশের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মান-সম্মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।

২০০৭ সালের জুন মাসের ২-৩-১৩-১৪ তারিখে ডেইলি স্টার পত্রিকা সংবাদ প্রকাশ করেছেন। গত ৬ ফেব্রুয়ারী ২০১৬ তারিখে ‘চ্যনেল আই’ টেলিভিশনের এক টকশোতে শেখ হাসিনার বিরুদ্ধে উদ্দেশ্যমুলক মানহানিকর সংবাদ প্রকাশ করেছিলেন বলে ভুল স্বীকার করেছেন মাহফুজ আনাম। পরে ৮ ফেব্রুয়ারী একটি দৈনিক পত্রিকায় এই সংবাদ দেখে জনমনে ক্ষোভ সৃষ্টি হয়েছে। যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা জড়িয়ে মিথ্যা বিভ্রান্তিমুলক সংবাদ প্রকাশের কারণে ১০০কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে।

মামলার বাদী সৈয়দ আবুল কাশেম বলেন, বাংলাদেশ আওয়ামীলীর সভাপতি ডিজিটাল বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বানোয়াট সংবাদ প্রকাশ করে তিনি তার ভাবমুর্তি ক্ষুন্ন করেছেন। আমি আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে অভিযোগ দায়ের করে আদালতে ন্যায় বিচার প্রার্থনা করেছি।

মামলার বাদী পক্ষের আইনজীবি ও সাবেক পিপি মোঃ শফিকুল আলম বলেন, অভিযোগটি আদালত গ্রহণ করেছেন এবং বাদী পক্ষের আইনজীবীগনের বক্তব্য শুনেছেন। অভিযোগটি পরে মামলার আদেশ দেবেন বিজ্ঞ আদালত।