২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার রাজশাহীতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের পিপি ও মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপাতি অ্যাডভোকেট আবদুস সালাম বাদী হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

শুনানি শেষে আদালতের ম্যাজিস্ট্রেট মকসেদা আসগর স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের অনুমোদন সাপক্ষে মামলাটি তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন। আদালতে আবদুস সালামের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার মামলাটির দাখিল করে শুনানিতে অংশ নেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, অসাংবিধানিক সরকারকে সহায়তা করতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ নেতাদের রাজনৈতিক কর্মকাণ্ড থেকে চিরতরে সরিয়ে দেয়ার ষড়যন্ত্রের অংশ হিসেবে ‘মিথ্যা’ তথ্য দিয়ে ডেইলি স্টারে শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির সংবাদ প্রকাশ করেন সম্পাদক মাহফুজ আনাম। তিনি গণতান্ত্রিক সরকার ব্যবস্থা উৎখাতের মাধ্যমে স্বৈরাচারী সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি একটি অসাংবিধানিক সরকারকে সহায়তা করতেই আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এই ষড়যন্ত্র চালান বলে উল্লেখ করা হয়। এজন্য মামলার বাদী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবদুস সালাম তার বিরুদ্ধে দণ্ডবিধির ১২৩ (ক), ১২৪ (ক), ৫০১ ও ৫০২ ধারায় মামলাটি দায়ের করেন।