১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে শত কোটি টাকার আরেকটি মামলা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে এবার ইংরেজী দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে শত কোটি টাকার আরেকটি মানহানির মামলা দায়ের করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরুল আমিন রাজু বাদী হয়ে এ মামলা করেন। ওয়ান ইলেভেন ও পরবর্তী সময়ে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে এ মামলা করা হয়। আদালতের বিচারক মুহাম্মদ মুনির হোসাঈন মামলাটি গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য অপেক্ষমান রেখেছেন বলে আদালত সূত্রে জানা গেছে। বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না জানান, ওয়ান ইলেভেন ও তার পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম তার পত্রিকায় জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে তথ্য যাচাই বাচাই না করে বিভ্রান্তি মূলক সংবাদ প্রকাশ করেন, যা তিনি গত ০৬ ফেব্রয়ারী’ ২০১৬ ইং তারিখে চ্যানেল আই এর একটি টকশোতে অংশ নিয়ে উক্ত সংবাদের বিষয়ে ভুল স্বীকার করেন। ওই সংবাদে শেখ হাসিনার মানহানি হয়েছে বলে আত্মস্বীকৃত অভিযুক্ত হিসেবে জাতির কাছে প্রমানিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের ১০০ (এক‘শ কোটি) কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তীতে শুনানীর জন্য রেখেছেন বলে উক্ত আইনজীবী জানান।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ (পঞ্চাশ) কোটি টাকার মানহানি মামলা করেন।