১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা থাকবে

অনলাইন রিপোর্টার ॥ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনার ঘিরে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পুলিশ বাহিনীর ৬ হাজার ৫০০ সদস্য নিরাপত্তার ‍কাজে নিয়োজিত থাকবেন বলেও জানান তিনি। সোমবার শহীদ দিবস পালন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত্র বৈঠকের পর এ কথা জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দিবসটি যেন সবাই ভালোভাবে পালন করতে পারে সেজন্যই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি জানান, বিদেশি কূটনীতিক, দেশের নেতৃবৃন্দ এবং সাধারণ জনগণের একুশ ফেব্রুয়ারি পালনের জন্য নিরাপত্তা সংক্রান্ত্র সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা সিসিটিভির আওয়ায় থাকবে। প্রতিটি প্রবেশ মুখে আর্চওয়ে থাকবে এবং মেটাল ডিটেক্টর দিয়ে সার্চ করা হবে।

একুশে ফেব্রুয়ারির দিন নগরীর যান চলাচল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষের চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনা করতে আমরা রোডম্যাপ করেছি। মন্ত্রী জানান, একুশ ফেব্রুয়ারির দিন ফায়ার ফাইটাররা সব ধরনের ইকুইপমেন্ট নিয়ে তৈরি থাকবেন। ফাস্ট এইডের জন চিকিৎসকও প্রস্তুত থাকবেন। এছাড়া রাজধানীর বাইরেও একইভাবে শহীদ মিনার এবং ভাষা দিবস পালনের জায়গায় নিরাপত্তা ব্যবস্থা থাকবে। শহীদ দিবস পালনে নিরাপত্তার পাশাপাশি বইমেলাতেও নিরাপত্তার বিষয়ে নজর রাখা হয়েছে। বইমেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং পর্যাপ্ত আলোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমেদ ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ অন্যান্য সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধিরা উপস্থিতি ছিলেন।