১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় নাশকতার মামলায় ৬৯ নেতাকর্মীর জামিন না মঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ॥ নওগাঁর নাশকতার মামলায় জামায়াত-বিএনপির ৬৯ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে নওগাঁ-৫ নং আমলী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুস কুদ্দুস এই আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৫ সালে ধামইরহাট উপজেলার ফার্সিপাড়ায় গাড়ি পোড়ানোর অভিযোগে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখরাজুল ইসলামসহ ১২৩জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়। ওই মামলার ৬৯জন আসামি সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। দীর্ঘ শুনানি অন্তে আদালত তাদের জামিন না মঞ্জুর করে সকলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এই মামলার ৩৩জন আসামি হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন। বাকিরা পলাতক আছেন।

এ ব্যাপারে ধামইরহাট থানার ওসি সিকদার মশিউর রহমান বলেন, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির অবরোধ চলাকালে উপজেলার ফার্সিপাড়ায় একটি মোটরসাইকেল পোড়ানোর ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার একটি মামলা করে। তদন্ত শেষ না হওয়ায় এখন পর্যন্ত এই মামলার চার্জশিট আদালতে দাখিল করা হয়নি। বিএনপি নেতাকার্মীদের পক্ষে আদালতে শুনানি করেন, আইনজীবী আব্দুর রাজ্জাক। তার সঙ্গে ছিলেন আইনজীবী এসএম অনুরুদ্ধ রহমান সুমন। আদালতে রাষ্ট্রপক্ষে উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মালেক উপস্থিত ছিলেন।