১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মীরসরাইয়ে ত্রিমুখী সংঘর্ষে আহত ৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাই উপজেলার বারইয়াহাট বাজারে রবিবার রাতে ব্যবসায়ী ভাড়াটিয়া ও মালিক পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছেন। পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় গুরুতর আহত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন এক ব্যবসায়ী। এ নিয়ে পুরো বারইয়াহাটজুড়ে সোমবারও বিরাজ করে আতঙ্ক। এ ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। পুলিশ ৩ জনকে আটক করে জেলহাজতে প্রেরণ করেছে।

জানা যায়, গত রবিবার রাত ৯টায় উপজেলার বারইয়াহাট বাজারে রড সিমেন্টের দোকান তাজমহল ট্রেডার্সের মালিক নাছির উদ্দিন সবুজের কাছে বকেয়া ভাড়ার বিষয়ে মালিক হাজী নুরুল আলমের বাকবিত-া হয়। এক পর্যায়ে স্থানীয় অপর ব্যবসায়ী ও যুবলীগ নেতা কেফায়েত উল্লাহও এসে এই ঝগড়ায় জড়িয়ে যান। নাছির উদ্দিনের সঙ্গে ধাক্কাধাক্কির এক পর্যায়ে দুপক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে। জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির জানান, এ সময় ব্যবসায়ী, যুবলীগ ও মালিক পক্ষ মধ্যে ত্রিমুখী সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে লোহার রড ও লাঠিসোটা আঘাতে গুরুতর আহত ব্যবসায়ী নাছির উদ্দিনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠানো হয়। রাত ১০টায় সেখানেও কিছু যুবলীগ কর্মী বাধা দিলে বেধে যায় সংঘর্ষ। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে নাছির উদ্দিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে প্রেরণ করা হয়। নাছির উদ্দিনের পারিবারিক সূত্রে জানা যায়, তার অবস্থা খুবই আশঙ্কাজনক।

পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়া শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর উদ্বোধন করেছেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক মীর সাখাওয়াত আলী দারু। সোমবার অধ্যক্ষ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুবুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন হেলপ-বাগেরহাটের পরিচালক ফরিদা আক্তার বানু (লুসি) ও ভাইস চেয়ারম্যান হাজরা ওবায়দুর রেজা সেলিম, নাজমা সরোয়ার।

বসন্তবরণে পিঠা উৎসব

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৫ ফেব্রুয়ারি ॥ কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে কলেজ মাঠে সোমবার বসন্তবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম। কলেজ অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন- বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নিখিল চন্দ্র রায়, উপ-পরিচালক জামাল নাসের, হিসাবরক্ষণ কর্মকর্তা জাফর ছাদেক প্রমুখ।