১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে বেতন বন্ধ করায় কলেজে তালা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৫ ফেব্রুয়ারি ॥ স্থানীয় এমপি দবিরুল ইসলামের বিরুদ্ধে হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী কেবি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও এক শিক্ষকের বেতন-ভাতা স্থগিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবারেও বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন স্থানীয় লোকজন। এ ছাড়া এর প্রতিবাদে গত বৃহস্পতিবার থেকে কর্মবিরতি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা। কাঁঠালডাঙ্গী কেবি ডিগ্রী কলেজ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের বেতন-ভাতার বিল তৈরি করে কলেজের অফিস সহকারী আমিরুল ইসলাম ব্যবস্থাপনা কমিটির সভাপতি সোহরাব হোসেন প্রধানের কাছে স্বাক্ষরের জন্য নিয়ে যান। বিলে সোহরাব হোসেন স্বাক্ষরের আগে তালিকা থেকে কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন প্রধান ও সহকারী অধ্যাপক জিয়াউল হাসানের নাম কেটে দেন। আমিরুল পরে বিষয়টি অধ্যক্ষকে জানান। অধ্যক্ষসহ আরেক শিক্ষকের বেতন-ভাতা স্থগিত রাখায় কলেজের শিক্ষক-কর্মচারীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এর প্রতিবাদে শিক্ষক-কর্মচারীরা গত বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনসহ কর্মবিরতি শুরু করেন। ওই খবর ছড়িয়ে পড়লে সোমবারেও কলেজ চত্বরে বিক্ষোভ করেন স্থানীয় লোকজন। পরে তাঁরা কলেজে ফটকে তালা লাগিয়ে দেন। এতে কলেজের শিক্ষক-কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়েন। দবিরুল ইসলামও শিক্ষকদের বেতন-ভাতার ওপর হস্তক্ষেপ করার অভিযোগ অস্বীকার করেছেন।

চট্টগ্রাম নগরী থেকে অবৈধ ব্যাটারি রিক্সা উচ্ছেদের দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর ১৬টি থানার অলি-গলি থেকে অবৈধ ব্যাটারিচালিত রিক্সা উচ্ছেদ করতে পুলিশ প্রশাসনের প্রতি দাবি জানিয়েছে চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক পরিষদ। সোমবার বিকেলে অনুষ্ঠিত এক সভা থেকে নেতৃবৃন্দ এ দাবি তুলে ধরে বলেন, অবৈধ ব্যাটারি রিক্সা চলাচলের ওপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে কিন্তু স্বার্থান্বেষীরা বার বার স্থানীয় প্রশাসনকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

চট্টগ্রাম মহানগরী রিক্সা মালিক পরিষদের সভাপতি ছিদ্দিক মিয়ার সভাপতিত্বে সংগঠনের প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি নুরুল ইসলাম, সহ-সভাপতি মুজিবুর রহমান প্রমুখ।