১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এমপি লতিফ চট্টগ্রামে অবাঞ্ছিত ॥ গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে সংসদ সদস্য এম এ লতিফকে চট্টগ্রামে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আগামী ১৫ দিনের মধ্যে লতিফকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে চট্টগ্রাম-১১ আসনের সরকারদলীয় এমপি এমএ লতিফের বিরুদ্ধে সোমবার বিকেলে লালদীঘি মাঠে নাগরিক মঞ্চের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী এ দাবি জানান। সমাবেশে এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে এমপি লতিফ রাষ্ট্রদ্রোহের মতো অপরাধ করেছেন। এমন অপরাধ করে কেউ পার পেতে পারে না। তিনি সংসদ সদস্য লতিফকে ১৫ দিনের মধ্যে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়ে বলেন, অন্যথায় লালদীঘি মাঠে আবারও সমাবেশ করে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে। নাগরিক মঞ্চ চট্টগ্রামের অন্যতম নেতা একেএম বেলায়েত হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতা আলতাফ হোসেন বাচ্চু এবং আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতারা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ছবি বিকৃত করা এক ধরনের ধৃষ্টতা। এ অপরাধের জন্য এমপি এমএ লতিফের শাস্তি হতে হবে। প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি চিটাগাং চেম্বারের শতবর্ষ উদযাপন ও ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে স্বাগত জানিয়ে স্থাপিত ফেস্টুনগুলোর মধ্যে ছিল বঙ্গবন্ধুর বিকৃত ছবিও, যাতে মুখম-ল বঙ্গবন্ধুর হলেও শরীরের নিচের অংশ সামঞ্জস্যপূর্ণ ছিল না।

বিএনপি-জামায়াত কর্মীর জামিন নামঞ্জুর

শেখ হাসিনার গাড়িবহরে হামলা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় বিএনপি নেতা ও এক জামায়াত কর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে আসামিরা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করে।

আসামিরা হলেন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও কলারোয়া উপজেলা কৃষকদলের সভাপতি কেড়াগাছি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশরাফ হোসেন এবং জামায়াত কর্মী শাহাবুদ্দীন।

মামলার বিবরণ অনুযায়ী ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরাধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা হিজলদি গ্রামের ধর্ষিত মুক্তিযোদ্ধা পতœীকে দেখে সাতক্ষীরা থেকে যশোর যাবার পথে কলারোয়ায় তার গাড়িবহরে হামলার শিকার হন।

নির্বাচিত সংবাদ