২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু নির্যাতনকারীর শাস্তি দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পবার গ্রামে দুই শিশুকে নির্যাতনের পর ভিডিও ধারনের ঘটনায় ফুসে উঠেছে এলাকাবাসী। নির্যাতনকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। সোমবার দুপুর ১২টা থেকে ঘণ্টাব্যাপী নওহাটা মোড়ে রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচী পালিত হয়। এ সময় মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

পবা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরিফুল ইসলাম জানান, বেলা ১২টার দিকে উপজেলার দুয়ারী মোড়ে চৌবাড়িয়া গ্রামের শতাধিক মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করেন। এ সময় নির্যাতনের শিকার কিশোর জাহিদ ও ইমনের নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানানো হয়। প্রায় একঘণ্টা মহাসড়ক অবরোধ রাখার পর বিক্ষোভকারীরা পুলিশের আশ^াসে অনুরোধে কর্মসূচী প্রত্যাহার করে নেন। পরে যান চলাচল স্বাভাবিক হয়। প্রসঙ্গত, শুক্রবার বিকেলে মোবাইল চুরির অভিযোগে বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত জাহিদ হাসান (১৫) ও ইমন (১৩) নামের দুই কিশোরকে ঘরের মধ্যে আটকে রেখে রশি দিয়ে বেঁধে লাঠি দিয়ে পেটানো হয়।

মোল্লাহাটে আ’লীগের প্রার্থী নির্বাচন নিয়ে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোল্লাহাটে উদয়পুর ইউপি আ’লীগের দলীয় প্রার্থী নির্বাচনে নিয়ম লংঘনের অভিযোগে দুই পক্ষের বাগ্বিত-া, হাতাহাতিসহ গুলির ঘটনা ঘটেছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা আ’লীগের অফিস চত্বরের ওই ঘটনা ঘটে। জানা গেছে, ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর আ’লীগের ইউপি ও ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদকদের সমন্বয়ে বা ভোটের মাধ্যমে দলীয় প্রার্থী নির্বাচন করে মনোনয়নের জন্য জেলা আ’লীগের কাছে তালিকা প্রেরণের নির্দেশনা আসে উপজেলা আ’লীগের প্রতি। ওই নির্দেশনা উপেক্ষা করে সম্ভাব্য প্রার্থীর নামের তালিকা পাঠানো নিয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানার সমর্থকদের সঙ্গে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি মোতাহের হোসেন মোল্লার ছেলে মনোনয়ন প্রত্যাশি আল মামুন মোল্লা ও তার সমর্থকদের বিরোধ সৃষ্টি হয়। এ সময় উভয়পক্ষের সমর্থকদের মধ্যে বচসার এক পর্যায়ে মারামারি হয়। তখন ফাঁকা গুলি হলে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ইউজিসিতে কর্মশালা

উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (হেকেপ) উদ্যোগে এস্টাবলিশিং ইন্টারন্যাশনাল কোয়ালিটি এসিউরেন্স (কিউএ) সিস্টেম এ্যাট ইউনিভার্সিটি (রাউন্ড তিন) শীর্ষক দুই দিনব্যাপী এক কর্মশালা ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ আলী মোল্লা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কোয়ালিটি এসিউরেন্স ইউনিটের প্রধান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হেকেপ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. গৌরঙ্গ চন্দ্র মহান্ত এনডিসি। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ